ঢাকা, রবিবার, ২৭ শ্রাবণ ১৪৩১, ১১ আগস্ট ২০২৪, ০৫ সফর ১৪৪৬

জাতীয়

অন্য পুলিশ সদস্যদের বৃহস্পতিবারের মধ্যে কাজে যোগ দিতে উপদেষ্টার হুঁশিয়ারি

স্টাফ করোসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
অন্য পুলিশ সদস্যদের বৃহস্পতিবারের মধ্যে কাজে যোগ দিতে উপদেষ্টার হুঁশিয়ারি

ঢাকা: দেশের যেসব পুলিশ সদস্য এখনও নিজ নিজ কর্মস্থলে যোগ দেননি, তাদের কঠিন হুঁশিয়ারি দিয়েছেন অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।

তিনি বলেছেন, পুলিশের কর্মস্থলে যোগ দেওয়ার শেষ দিন আগামী বৃহস্পতিবার (১৫ আগস্ট)।

এদিনের মধ্যে কেউ যোগ না দিলে তাদের পলাতক ঘোষণা করা হবে।

রোববার (১১ আগস্ট) সচিবালয় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেন, পুলিশের মোরাল অনেক ডাউন। আমি চেষ্টা করছি পুলিশ যাতে ফিরে আসে। আপনারা দেখছেন পুলিশ ফিরে না আসলে কি হতে পারে। একটু আগে দেখলাম ব্যাংকের মধ্যে মারামারি। ব্যাংক দখল করে নেবে। এখন মনে হচ্ছে যে যার মতো যা কিছু দখল করে নিতে পারে।

তিনি বলেন, আমি আপনাদের (সাংবাদিক) মাধ্যমে বলতে চাই পুলিশের যারা এখনো জয়েন করেননি, তাদের সর্বশেষ জয়েন করার দিন হচ্ছে বৃহস্পতিবার। এর মধ্যে কেউ যদি কর্মস্থলে যোগদান না করেন তাহলে ধরে নেব তারা চাকরি করতে ইচ্ছুক নন। এই বৃহস্পতিবারের মধ্যে যে যার জায়গায় যোগদান করবেন। যা হয়ে গেছে, অহেতুক কারও গায়ে কেউ হাত দেবেন না। বিচারের প্রক্রিয়া আমরা করব। বিচার বিভাগ বিচার করবে। ঢালাওভাবে কাউকে দোষারোপ করা যাবে না।

স্বরাষ্ট্র উপদেষ্টা আরও বলেন, আমি জনগণের কাছে এটুকু বলতে চাই- আপনারা কেউ পুলিশের গায়ে হাত দেবেন না। এখন আপনারাই ভুক্তভোগী হচ্ছেন। যদি ডাকাতি হয়, পুলিশ না থাকলে কি করার আছে? আমি বলব বৃহস্পতিবারের মধ্যে আপনারা (পুলিশ) কর্মস্থলে যোগদান করেন। এটা এখন আমার নাম্বার ওয়ান প্রায়োরিটি।

আমার দুই নাম্বার প্রায়োরিটি হচ্ছে, একটু আগে দেখলাম আনসারের একটি অংশ রাস্তা বন্ধ করে দিয়েছে। তাদেরও কিছু দাবি দেওয়া আছে। সবারই দাবি-দাওয়া আছে, আমারও কিছু দাবি দেওয়া আছে। আমার দাবী হচ্ছে, আপনারা ফিরে যান। আমি কথা দিচ্ছি, স্বরাষ্ট্র উপদেষ্টা হিসেবে আমার দায়িত্ব হচ্ছে আপনাদের কাছে আসা, আপনাদের কথা শোনা। আমার পক্ষে তাৎক্ষণিক যা করা সম্ভব আমি তা করব। আপনারা দয়া করে রাস্তা ছেড়ে দেন। অন্যান্য ফোর্স বা বাহিনী যারা আছে, প্রত্যেক বাহিনীর সাথে আমি কথা বলব। সবাই আমার পরিচিত, আমি যা বলব তাই করার চেষ্টা করব। আমি পলিটিশিয়ান না যে এখন এক কথা বলব বিকেলে আরেক কথা বলব।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
আরকেআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।