ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪৩১, ২৪ আগস্ট ২০২৪, ১৮ সফর ১৪৪৬

জাতীয়

আড়াইহাজার থানায় হামলা-অস্ত্রলুটের ঘটনায় মামলা, আসামি ৩০ হাজার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
আড়াইহাজার থানায় হামলা-অস্ত্রলুটের ঘটনায় মামলা, আসামি ৩০ হাজার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজার থানায় হামলা ও লুটপাটের ঘটনায় অজ্ঞাত প্রায় ৩০ হাজার জনকে আসামি করে একটি মামলা হয়েছে।

হামলার সময় থানার আসবাবপত্র লুট, যানবাহন ভাঙচুর, থানায় অগ্নিসংযোগ ও বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ লুট করা হয় যার আনুমানিক মূল্য প্রায় ২৪ কোটি ২০ লাখ টাকা।

শুক্রবার (২৩ আগস্ট) আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রিপন আহমেদ বাদী হয়ে মামলাটি করেন।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর আনন্দ মিছিল শেষে কয়েক হাজার লোক জড়ো হয় আড়াইহাজার থানার সামনে। এ সময় তারা থানায় হামলা চালায়। এ সময় পুলিশ সদস্যরা হামলাকারীদের নিবৃত্ত করতে ফাঁকা গুলি ছুড়লেও পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এ সময় পুলিশের ২১ সদস্য আহত হন।

পরবর্তীতে পুলিশ সদস্যরা পার্শ্ববর্তী মসজিদে আশ্রয় নেন এবং এসপির নির্দেশে সেখানে ইমামের কাছে অস্ত্র জমা রেখে নিরাপদ দূরত্বে চলে যান। এ সময় দুর্বৃত্তরা থানার গেট ভেঙে প্রবেশ করে বিভিন্ন আসবাবপত্র, ও বিপুল পরিমাণ অস্ত্র লুট করে নিয়ে যায়। এছাড়াও থানার বিভিন্ন গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে তারা।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্ল্যাহ মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।