ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

জাতীয়

এস আলমের সম্পত্তি না কেনার আহ্বান গভর্নরের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
এস আলমের সম্পত্তি না কেনার আহ্বান গভর্নরের

ঢাকা: মোহাম্মদ সাইফুল আলমের (এস আলম) জমিসহ সম্পত্তি যেন কেউ না কেনে, এমন আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আহসান এইচ মনসুর।

তিনি বলেন, এস আলমের কোথাও জমি থাকলে এখনই আমরা তা বিক্রি বন্ধ করতে পারব না।

আইনের ব্যাপার আছে। তবে এখন দেশের স্বার্থে যেন কেউ না হাত দেন। এসব সম্পত্তি থেকে আমরা আমানতকারীকে টাকা ফেরত দেওয়ার চেষ্টা করবো।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে বাংলাদেশ ব্যাংক মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

গভর্নর বলেন, এস আলমের মতো আরও যারা ব্যাংক খাত থেকে টাকা নিয়ে গেছে, তাদের ব্যাপার আগামী সপ্তাহে জানানো হবে। কাউকে ছাড় হবে না।

যেসব আমানতকারী এস আলমের নিয়ন্ত্রণ থাকা ব্যাংকে আমানত রেখেছে তাদের উদ্দেশ্যে ড. আহসান এইচ মনসুর বলেন, আপনারা ধৈর্য ধরুন, এক সাথে টাকা তুলতে যাবেন না। এক সাথে টাকা তুলতে গেলে টাকা পাবেন না। কোনো আমানতকারীর টাকা নষ্ট হবে না। আমরা টাকা দেওয়ার চেষ্টা করবো। তবে টাকা ছাপিয়ে আপনাদের দেব না। আপনাদের টাকা যতটুকু দরকার ছিল, ততটুকু তুলুন। আপনাদের সবার টাকা ফেরত দেওয়া হবে।

তিনি বলেন, আমরা ব্যাংকগুলোকে সুদৃঢ় অবস্থায় নিয়ে যাব। আপনারা এসব ব্যাংকে আবারও টাকা রাখবেন না। যতদিন ব্যাংকগুলোয় সুশাসন প্রতিষ্ঠা না হয়। অতীতে ব্যাংকগুলোয় যে ধরনের কাজ হয়েছে, সে সব কাজ যেন আগামীতে না হয়, এটা নিশ্চিত করতে হবে।

ইসলামী ব্যাংক থেকে অতীতে যারা সুবিধা নিয়েছে তারাই নতুন বোর্ডে আছে। বোর্ডে এসব লোককে নিয়ে ইসলামী ব্যাংকের অব্যবস্থা দূর করা যাবে কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা তাদের পর্যবেক্ষণে রাখব। দরকার হলে বোর্ড চেঞ্জ করব। প্রত্যেকে যেন সিনসিয়ার ও সহায়ক হয়ে কাজ করে। তারা যেন ব্যাংক ও আমানতকারীর পক্ষে কাজ করে।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
জেডএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।