ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

জাতীয়

ইউপি চেয়ারম্যানের পদত্যাগের পক্ষে-বিপক্ষে ধাওয়া-পাল্টা, আহত ১৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
ইউপি চেয়ারম্যানের পদত্যাগের পক্ষে-বিপক্ষে ধাওয়া-পাল্টা, আহত ১৫

ময়মনসিংহ: ময়মনসিংহে আওয়ামী লীগ দলীয় ইউপি চেয়ারম্যান তার পদে বহাল-পদত্যাগ দ্বন্দ্বে বিএনপির দুই পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় দুই পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছে।

এ নিয়ে এলাকাবাসী ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে মিশ্রপ্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে ময়মনসিংহ সদর উপজেলার ঘাগড়া ইউনিয়নের দাপুনিয়া কাঁচাবাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

আহতরা হলেন- বিএনপি নেতা মঞ্জুরুল হক মঞ্জু, রুহুল আমিন, মিনহাজ, দুলাল মিয়া, আতিক, হেলাল, ওবায়েদ, এমদাদ মেম্বারসহ আরও অনেকেই। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় ঘাগড়া ইউনিয়ন পরিষদ এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।  

খবরের সত্যতা নিশ্চিত করে ঘাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাইদুর রহমান বলেন, শুনেছি আজ সকালে বিএনপির একটি পক্ষ আমার পদত্যাগ দাবি করে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে স্মারকলিপি দিয়েছে। পরে তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে পরিষদে গিয়ে তালা দিতে চেয়েছিল। এ সময় স্থানীয় বিএনপির অপর একটি পক্ষ তাদের বিরোধিতা করলে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। তবে তখন আমি পরিষদে ছিলাম না। তিনি আরও বলেন, মূলত বিএনপির একটি পক্ষ চায় আমি পরিষদে থাকি কিন্তু অপর একটি পক্ষ আমার পদত্যাগ চায়। এই নিয়ে তাদের মধ্যে গন্ডগোল হয়েছে। এতে আমার কোনো সম্পৃক্ততা নেই।  

ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সদস্য মঞ্জুরুল হক মঞ্জু জানান, অনিয়ম দুর্নীতির প্রতিবাদে এলাকাবাসী আওয়ামী লীগ দলীয় ইউপি চেয়ারম্যান সাইদুর রহমানের পদত্যাগ চেয়েছে। কিন্তু স্থানীয় বিএনপির কিছু নেতাকর্মী আওয়ামী লীগের লোকজনের সঙ্গে আতাঁত করে গতকাল (২৭ আগস্ট) ইউপি চেয়ারম্যানকে অফিসে বসিয়েছে। এতে এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে পরিষদে তালা দিতে যায়। এ সময় ওই পক্ষটি আমাদের ওপর হামলা করে। এতে দুই পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছে।  

তবে এই অভিযোগ বিষয়ে জানতে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও অপর পক্ষের কারও বক্তব্য জানা যায়নি।  

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈন উদ্দিনের সঙ্গে ব্যবহৃত মোবাইল নাম্বারে একাধিক কল করেও এই ঘটনার বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।