ঢাকা, মঙ্গলবার, ২৬ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ঢাকা কলেজ-আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
ঢাকা কলেজ-আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ

ঢাকা: ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের ছাত্রদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে ১৪ জন আহত হয়েছেন।

তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় এ সংঘর্ষ হয়। এক শিক্ষার্থীর অভিযোগ, সকালে আইডিয়াল কলেজের কয়েকজন শিক্ষার্থীকে কে বা কারা মারধর করে। পরে তারা ভেবেছে ঢাকা কলেজের শিক্ষার্থীরা এর সঙ্গে জড়িত। এ নিয়ে দ্বন্দ্ব থেকে সংঘর্ষের সূত্রপাত।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. ফারুক জানান, ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের ছাত্রদের মধ্যে মারামারির ঘটনায় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তবে মারামারির বিষয়ে বিস্তারিত কিছুই জানা যায়নি।

হাসপাতাল থেকে জানা যায়, আহত হয়ে চিকিৎসা নিয়েছেন ঢাকা কলেজের একাদশ শ্রেণির ছাত্র মশিউর রহমান, আব্দুল্লাহ আল আরিফ, আহনাফ মুশফিক ও আইডিয়াল কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী উসাইদ হোসেন মাহিদসহ মোট ১৪ জন। রাস্তার পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় গভর্নমেন্ট ল্যাবরটরি কলেজের ইয়াসিন আরাফাত নামে এক শিক্ষার্থীও ইটের আঘাতে আহত হয়েছেন।

ঢাকা কলেজের ছাত্রদের অভিযোগ, তাদের আজ নবীনবরণ অনুষ্ঠান ছিল কলেজের হল রুমে। অনুষ্ঠান শেষ করে বের হওয়ার সঙ্গে সঙ্গে বিজয় চত্বরের নাঈমের গলি গেটের সামনে পৌঁছালে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা তাদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেন। এতে বেশ কয়েকজন শিক্ষার্থীর মাথা ফেটে যায়।  

তাদের অভিযোগ, ঢাকা কলেজের ক্যাম্পাসে প্রবেশ করে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা হামলা করেছেন।

ঢাকা কলেজের আহত এক শিক্ষার্থী বলেন, যতটুক শোনা গেছে, সকালে আইডিয়াল কলেজের কয়েকজন শিক্ষার্থীকে কে বা কারা মারধর করেছে। এই কারণে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা মনে করেছে, ঢাকা কলেজের ছাত্ররা তাদের মারধর করেছে। এমন অভিযোগে তারা ঢাকা কলেজের ক্যাম্পাসে এসে আমাদের ওপর হামলা করে।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন উদ্দিন জানান, ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের নতুন ছাত্রদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছিল, বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। তবে দুই কলেজের ছাত্রদের মধ্যে সকালে যে কোনো বিষয় নিয়ে কথা কাটাকাটি হয়। এর জের ধরেই দুপুরের দিকে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
এজেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।