ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪৩১, ১৯ অক্টোবর ২০২৪, ১৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

তেজগাঁওয়ে ২০ লাখ টাকা চাঁদাবাজির ঘটনায় গ্রেপ্তার আরও ২ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
তেজগাঁওয়ে ২০ লাখ টাকা চাঁদাবাজির ঘটনায় গ্রেপ্তার আরও ২  গ্রেপ্তার ২ চাঁদাবাজ

ঢাকা: রাজধানীর তেজগাঁওয়ের পূর্ব তেজতুরী বাজার এলাকায় বিদ্যুৎ বিতরণ কোম্পানির অফিসে চাঁদাবাজির ঘটনায় আরও দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তাররা হলেন- মো. বিল্লাল হোসেন (৪০) ও মো. রিপন (৩৪)।

শুক্রবার (১৮ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যা ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, চাঁদাবাজির ঘটনায় গত ২৭ সেপ্টেম্বর বাদি মোহাম্মদ আবু মুছা (৪৭) এর অভিযোগের প্রেক্ষিতে তেজগাঁও থানায় একটি মামলা হয়। মামলার বাদী মোহাম্মদ আবু মুছা ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) এর অনুমোদিত প্রতিষ্ঠান খাজা গরিবে নেওয়াজ জেনারেটর অ্যান্ড পাওয়ার ডিস্ট্রিবিউশন সেন্টার ও ইন্টারন্যাশনাল ডিস্ট্রিবিউশন পাওয়ার (আইডিপি) এর প্রকল্প পরিচালক পদে কর্মরত।  

তার প্রতিষ্ঠান বিদ্যুৎ চুরি বন্ধে ও সরকারি রাজস্ব আদায়ের স্বার্থে সরকারের অনুমোদিত মিটারগুলো আইডিপির অনুকূলে সংযোগ নেয়। পরবর্তীতে আইডিপি সংযোগগুলো সঠিকভাবে পরিচালনা করে দৈনন্দিন বিদ্যুৎ বিল আদায় করে সরকারকে পরিশোধ করে। মামলায় তিনজনসহ অজ্ঞাতনামা ১০-১২ জন আইডিপির নিয়ন্ত্রিত এলাকায় বিদ্যুৎ লাইন সংযোগ গ্রহণকারী ভোক্তাদের কাছ থেকে বিভিন্ন সময়ে খুন জখমের ভয়ভীতি দেখিয়ে প্রায় ২০ লাখ টাকা চাঁদা আদায় করেছে। গত ৪ সেপ্টেম্বর সন্ধ্যায় তারা আইডিপির তেজগাঁওয়ের পূর্ব তেজতুরী বাজারের অফিসে এসে বিদ্যুতের লাইন চালানোর জন্য ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। তারা তাদের দাবিকৃত চাঁদা না দিলে প্রতিষ্ঠান ও কর্মরত কর্মচারীদের বড় ধরনের ক্ষতির হুমকি দেয়।  

তিনি আরও জানান, এ ঘটনার মামলাটি তদন্তকালে সিসিটিভি ফুটেজ, গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় আসামি মো. বিল্লাল হোসেন ও মো. রিপনকে গ্রেপ্তার করা হয়।  

অনুসন্ধানে জানা যায়, গ্রেপ্তার মো. বিল্লাল হোসেন ও মো. রিপনসহ ওই মামলার আসামিরা কারওয়ান বাজার এলাকার চিহ্নিত চাঁদাবাজ। তাদের ভয়ে সাধারণ ব্যবসায়ীরা সবসময় ভীত ও আতঙ্কিত থাকেন। সাধারণ ব্যবসায়ীরা আসামিদের চাঁদা না দিলে তারা নানা রকম ভয়ভীতি ও হুমকি দিয়ে থাকেন। এছাড়া গ্রেপ্তার মো. বিল্লাল হোসেনের বিরুদ্ধে তেজগাঁও থানায় একটি মাদক মামলা ও মো. রিপনের বিরুদ্ধে তেজগাঁও থানায় একটি হত্যা মামলা রয়েছে। আসামিদের আদালতে পাঠানো হয়েছে। মামলার সুষ্ঠু তদন্ত ও চাঁদা নেওয়ার ঘটনায় জড়িত অন্যান্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

এর আগে, বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) চাঁদাবাজির ওই মামলায় কারওয়ান বাজার এলাকা থেকে মো. জসিম উদ্দিন ওরফে কারেন্ট জসিমকে গ্রেপ্তার করেছিল তেজগাঁও থানা পুলিশ।

আরও পড়ুন: বিদ্যুৎ বিতরণ কোম্পানিতে চাঁদাবাজি, কারেন্ট জসিম গ্রেপ্তার

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
এমএমআই/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।