ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

জাতির সুখ-সমৃদ্ধি কামনায় রাজশাহীতে বড়দিন উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
জাতির সুখ-সমৃদ্ধি কামনায় রাজশাহীতে বড়দিন উদযাপন

রাজশাহী: রাজশাহীতে বিপুল উৎসাহ-উদ্দীপনায় দেশের সুখ ও সমৃদ্ধি কামনার মধ্যে দিয়ে বুধবার (২৫ ডিসেম্বর) উদযাপন করা হচ্ছে বড়দিন। দিবসটি উপলক্ষে শহরজুড়ে চলছে নানান আয়োজন।

মহানগরীর অভিজাত হোটেলগুলোতে বিশেষ আয়োজন করা হয়েছে। সকাল ৮টায় গানের সুরে সুরে সিটি চার্চে বড়দিন উপলক্ষে বিশেষ প্রার্থনা করা হয়।

এসময় চার্চের মধ্যে সবাই গেয়ে ওঠেন ‘ঊর্ধ্বলোকে ঈশ্বরের মহিমা এবং পৃথিবীতে তাহার প্রিয়পাত্র মনুষ্যদের মধ্যে শান্তি’।

বড়দিন উপলক্ষে রাজশাহীর খ্রিস্টান সম্প্রদায় বেথলেহেমের সেই আবহ সৃষ্টি করতে তাদের বাড়িতে তৈরি করেছেন প্রতীকী গোশালা।  

রাজশাহী মহানগরীর বাগানপাড়া চার্চের ফাদার জেভাস রোজারিও জানান, একই সময়ে প্রার্থনার আয়োজন করা হয় দ্বিতীয় বড় উপাসনালয় বাগানপাড়া চার্চেও। বিশেষ উপাসনা শেষে দুপুরে রয়েছে প্রীতিভোজ। বড়দিন উপলক্ষে রাত ৯টায় কীর্তন গান প্রতিযোগিতারও আয়োজন করা হয়েছে এ চার্চে।

এছাড়া সিটি চার্চ ও ডিঙ্গাডোবা চার্চসহ মহানগরীর অন্য উপাসনালয়ে রাতে যিশুখ্রিস্টকে স্মরণ করে বিশেষ প্রার্থনা করা হবে। এতে বাংলাদেশসহ গোটা বিশ্বের মানুষের সুখ-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করা হবে।  

এদিকে, গির্জা ও হোটেলেগুলো বড়দিনের ঐতিহ্যবাহী জাঁকজমকপূর্ণ সাজ-সজ্জায় সেজেছে। গোশালা স্থাপন, রঙিন কাগজ, ফুল ও আলোর বিন্দু দিয়ে ক্রিসমাস ট্রি সাজানো হয়েছে দৃষ্টিনন্দন করে। গির্জা ও অভিজাত হোটেলগুলোতে টুকটুকে লাল পোশাক পরা সফেদ দাড়ি-গোঁফের বুড়ো সান্তা ক্লজ উপহারের ব্যাগ কাঁধে নিয়ে ছোট্ট সোনামণিদের হাতে তুলে দিচ্ছেন মজার মজার সব উপহার।

রাজশাহীর মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস জানান, দিনটি উদযাপনের লক্ষ্যে চার্চগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আনন্দঘন পরিবেশে সবাই বড়দিন উদযাপন করছেন।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।