ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রশিক্ষণ ফায়ারিং রেঞ্জের গুলিতে আহত হওয়ার ঘটনায় কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২০
প্রশিক্ষণ ফায়ারিং রেঞ্জের গুলিতে আহত হওয়ার ঘটনায় কমিটি

রাজশাহী: রাজশাহীর চারঘাটের সারদায় থাকা বাংলাদেশ পুলিশ একাডেমির ফায়ারিং রেঞ্জ থেকে ছোড়া গুলিতে এনামুল হক নামে এক ব্যক্তি আহত হওয়ার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

এছাড়া সোমবার (৬ জানুয়ারি) দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ একাডেমি কর্তৃপক্ষ। এ সময় পুলিশ একাডেমির ভাইস প্রিন্সিপাল ও উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) আব্দুল্লাহ হিল বাকী, অতিরিক্ত ডিআইজি (কারিকুলাম) মোখলেছুর রহমান, সহকারী পুলিশ সুপার (এএসপি প্রশাসন) আব্দুস ছালাম, চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সমিত কুমার কুণ্ডুসহ একাডেমির অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় তারা স্থানীয় জনসাধারণকে ঘটনাটি নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানান। এছাড়া এমন ঘটনা যেন আর না ঘটে সে ব্যাপারে সব ধরনের ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। তাদের কথা বলার পর কর্তৃপক্ষ পুলিশ একাডেমিতে থাকা ফায়ারিং রেঞ্জ এলাকাও পরিদর্শন করেন।

এদিকে, রাজশাহী পুলিশ একাডেমির ভাইস প্রিন্সিপাল আব্দুল্লাহ হিল বাকী বলেন, এটি দুর্ঘটনা। তবে এ ঘটনায় কোথায়ও কোনো ত্রুটি আছে কিনা সেটি দেখার জন্য এরই মধ্যে পুলিশ সুপার (এসপি) আব্দুল কুদ্দুস চৌধুরীর নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা অতি দ্রুত ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় সুপারিশমালাসহ একটি প্রতিবেদন দাখিল করবেন।

তারা এ ঘটনা গুরুত্বের সঙ্গে নিয়েছেন। ভবিষ্যতে যাতে এমন ঘটনা আর না ঘটে সে ব্যাপারে সম্ভব সব ধরনের ব্যবস্থা নেবেন। আর এ ঘটনার জন্য এলাকাবাসী যাতে করে আতঙ্কিত না হন সেজন্য সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলেছেন। এছাড়া আহত ব্যক্তিকে সরকারিভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান ভাইস প্রিন্সিপাল।

পুলিশের ছোড়া গুলিতে আহত এনামুল হকের ভাতিজা মুকুল হোসেন জানিয়েছেন, এখন পর্যন্ত আহত ব্যক্তির শরীর থেকে বিদ্ধ গুলিটি বের করা যায়নি। তবে তিনি আগের চেয়ে ভালো আছেন। বর্তমানে তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

এর আগে রাজশাহীর চারঘাটের সারদায় থাকা বাংলাদেশ পুলিশ একাডেমির ফায়ারিং রেঞ্জ থেকে ছোড়া গুলিতে এনামুল হক নামের এক ব্যক্তি গুলিবিদ্ধ হন। রোববার (৫ জানুয়ারি) দুপুরে চারঘাট বাজার চৌরাস্তার মোড়ে এ গুলিবিদ্ধ হওয়ার ঘটনা ঘটে। আহত ব্যক্তি চারঘাট উপজেলার মিয়াপুর গ্রামের মৃত নাদের মন্ডলের ছেলে। স্থানীয়রা গুলিবিদ্ধ এনামুলকে উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক গুলিটি বের করতে পারেননি। পরে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়।

আরও পড়ুন>> প্রশিক্ষণ ফায়ারিং রেঞ্জ থেকে ছোড়া গুলিতে আহত ১

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।