ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢামেকের আইসিইউয়ের ১২ নম্বর বেড থেকে আগুনের সূত্রপাত, ধারণা পরিচালকের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
ঢামেকের আইসিইউয়ের ১২ নম্বর বেড থেকে আগুনের সূত্রপাত, ধারণা পরিচালকের

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় করোনা আক্রান্ত রোগীদের জন্য বরাদ্দ আইসিইউতে কোভিড আইসিইউ ইউনিটের ১২ নম্বর বেড থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছেন ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক।

বুধবার (১৭ মার্চ) ১১টা ২০ মিনিটে ঢামেকের নতুন ভবনের সামনে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা জানান।

পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, সকাল ৮টা ১০ মিনিটের দিকে কোভিড আইসিইউ ইউনিটে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। সেখানে ১৪টি বেড ছিল। অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমি সঙ্গে সঙ্গে চলে আসি। পরে সবাই মিলে সব রোগীদের অন্য আইসিউতে স্থানান্তর করি। ফায়ার সার্ভিসসহ সবাই মিলে দ্রুততার সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

তিনি বলেন, সব রোগীদের স্থানান্তরের পর সেখানে তিনজন রোগী মারা গেছেন। আমি তাদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানাচ্ছি। তারা সবাই ক্রিটিক্যাল রোগী ছিলেন। তারা অগ্নিকাণ্ডের কারণে মারা যাননি।

মৃত তিনজন রোগীর পরিবারের অভিযোগের বিষয়ে জানতে চাইলে ঢামেক পরিচালক বলেন, তাদের শ্বাস-প্রশ্বাসের জন্য আলাদা যন্ত্র ছিল। ধোঁয়ার কারণে তাদের মৃত্যু ঘটেনি। তদন্ত কমিটির প্রতিবেদনের পর সব জানা যাবে।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
এসকেবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।