ঢাকা, মঙ্গলবার, ১ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

অটিজম সচেতনতায় রিয়াদ দূতাবাস নীল আলোয় সজ্জিত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২১
অটিজম সচেতনতায় রিয়াদ দূতাবাস নীল আলোয় সজ্জিত ...

ঢাকা: বিশ্ব অটিজম দিবস উপলক্ষে সৌদি আরবের রিয়াদের ডিপ্লোম্যাটিক কোয়ার্টারে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে নীল আলো প্রজ্জলন করা হয়েছে। ১৪তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে সৌদি আরবে বসবাসরত প্রায় ২৩ লাখ বাংলাদেশি অভিবাসীসহ সবাইকে সচেতন করার লক্ষ্যে দূতবাসে নীল আলো প্রজ্জলন করা হয়েছে।

 

শনিবার (০৩ এপ্রিল) রিয়াদের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

অটিজম সচেতনতা দিবস উপলক্ষে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, অটিজম বিষয়ে ভ্রান্ত ধারণা ও কুসংস্কার দূর করতে হবে। সবাইকে এ বিষয়ে সচেতনতা অর্জন করে প্রতিটি শিশুকে সুন্দরভাবে বেড়ে উঠার সুযোগ তৈরি করে দিতে হবে। এসব বিশেষ শিশুদের (অটিজম) প্রশিক্ষণ, পারিবারিক ও সামাজিক পূর্ণ সমর্থন দেওয়া সম্ভব হলে তারাও দক্ষ হয়ে সমাজের জন্য ভূমিকা রাখতে সক্ষম হবে। এজন্য অটিজম বিষয়ে সব অজ্ঞতা দূর করে এসব বিশেষ শিশুদের মায়া মমতা ও সঠিক প্রশিক্ষণ দিয়ে এদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটানোর সুযোগ করে দিতে হবে।

রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সৌদি আরবে বসবাসরত বাংলাদেশি অভিবাসীদের মধ্যে অটিজম বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে বিশেষ কর্মসূচি গ্রহণ করা হবে বলে জানান।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২১
টিআর/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।