ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

অতিরিক্ত দামে তরমুজ বেচায় বরিশালে ১৪ জন‌কে জ‌রিমানা

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
অতিরিক্ত দামে তরমুজ বেচায় বরিশালে ১৪ জন‌কে জ‌রিমানা

ব‌রিশাল: মাহে রমজান ও অধিক তাপমাত্রাকে কেন্দ্র করে বরিশালে অতিরিক্ত দামে তরমুজ বেচায় ১৪ জন‌কে জ‌রিমানা করা হয়েছে।

ব্যবসায়ীদের কারণে সাধারণ মানুষের সামর্থ্য ও নাগালের বাইরে চলে গেছে গরমের সুস্বাদু ফল তরমুজ।

দেখা যায়, তরমুজ কম দামে পিস হিসেবে কিনে অধিক দামে কেজি দরে বিক্রি করছেন ব্যবসায়ীরা। প্রতি কেজি তরমুজ বিক্রি হচ্ছে ৫০/৬০ টাকা করে। এতে একটি ভালো তরমুজ কিনতে হচ্ছে ৪০০ থেকে ৫০০ টাকা করে যা সাধারণ মানুষের জন্য কিনে খাওয়াটা ভীষণ কষ্টসাধ্য।

এমতাবস্থায় বরিশাল জেলা প্রশাসনের পক্ষ থেকে বাজার মনিটরিংয়ের অংশ হিসবে সোমবার (২৬ এপ্রিল) বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল হাই ও রয়া ত্রিপুরা।

অ‌ভিযান প‌রিচালনাকারী দুই ম্যাজি‌স্ট্রেট ব‌লেন, বরিশালে মাহে রমজান ও অধিক তাপমাত্রাকে কেন্দ্র করে কিছু অসাধু ব্যবসায়ীদের অতিরিক্ত দামে তরমুজ বিক্রি করছেন। এমন খবরে নগরীর পোটরোড, ফলপট্টি, জেলখানার মোড়, নতুন বাজার, নথুল্লাবাদ বাসস্ট্যান্ড, চৌমাথা বাজার, বাংলাবাজার এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল হাই ৮ জন ব্যবসায়ীকে ৬ হাজার ৪০০ টাকা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়া ত্রিপুরা ৬ জন ব্যবসায়ীকে ৩ হাজার ৯০০ টাকা জরিমানা ক‌রেন।

এ অব্যাহত থাক‌বে বলেও জানান তারা।

বাংলা‌দেশ সময়: ২১৪৪ ঘণ্টা, এ‌প্রিল ২৬, ২০২১
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।