ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

অতিরিক্ত লাভের আশায় কেউ খারাপ চাল দেওয়ার চেষ্টা করবেন না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, মে ৮, ২০২১
অতিরিক্ত লাভের আশায় কেউ খারাপ চাল দেওয়ার চেষ্টা করবেন না

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, অতিরিক্ত লাভের আশায় কোনো মিল মালিক ভিজিডি, খাদ্যবান্ধব ও রেশনের চাল ক্রয় করে সেটা আবার পালিশ করে গোডাউনে আনার চেষ্টা করবেন না। আর যদি কেউ চেষ্টা করেন আপনাদের সঙ্গে যতোই ভালো সম্পর্ক হোক না কেন আমরা সেখানে কঠোর হবো এবং যে গোডাউন এসব চাল কিনবে সেই গোডাউনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (০৮ মে) দুপুরে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে নওগাঁসহ সারাদেশে অভ্যন্তরীণ বোরো চাল সংগ্রহের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, দুর্নীতিমুক্ত, হয়রানি ও স্বচ্ছ থেকে সারাদেশে কৃষক ও মিলারদের কাছ থেকে ধান চাল ক্রয় করা হচ্ছে। আমরা কৃষকদের ন্যায্য মূল্যে নিশ্চিত করে যাচ্ছি। এ বিষয়ে সকল বিভাগের বিভাগীয় কর্মকর্তা ও জেলা পর্যায়ে খাদ্য কর্মকর্তাদের সভা করে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও ধান দিতে এসে কোনো কৃষক ও মিলার যেন হয়রানির শিকার না হয় সেদিকে কঠোর নজরদারি রয়েছে।

নওগাঁয় উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক হারুন অর রশিদ, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক জি.এম ফারুক হোসেন পাটোয়ারি, জেলা খাদ্য নিয়ন্ত্রক, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মির্জা ইমাম উদ্দিনসহ জেলা চালকল মালিক গ্রুপের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, মে ০৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।