ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রকল্প বাস্তবায়ন তদারকির পূর্ণ ডিজিটাইজেশনের পথে আইএমইডি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, জুন ৮, ২০২১
প্রকল্প বাস্তবায়ন তদারকির পূর্ণ ডিজিটাইজেশনের পথে আইএমইডি

ঢাকা: যথাসময়ে মানসম্মত প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে তদারকির পূর্ণ ডিজিটাইজেশনের উদ্যোগ নিয়েছে বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি)। ইলেকট্রনিক প্রকল্প ব্যবস্থাপনা তথ্য সিস্টেম (ই-পিএমআইএস) চুক্তি স্বাক্ষরের মাধ্যমে এ যাত্রা শুরু হয়েছে।

সোমবার (০৭ জুন) আইএমইডি থেকে এ তথ্য জানা গেছে। আইএমইডির অধীন সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিট (সিপিটিউ) কর্তৃক বাস্তবায়নাধীন ডাইমেপ (ডিজিটাইজেশন ইমপ্লিমেন্টেশন মনিটরিং ও পাবলিক প্রকিউরমেন্ট প্রজেক্ট)-এর আওতায় যৌথ উদ্যোগের ভিত্তিতে দোহাটেক নিউমিডিয়া, বাংলাদেশ, বেক্সিমকো, আইটি ডিভিশন বাংলাদেশ এবং আইএমইডির জন্য সিপিটিইউ এ চুক্তি স্বাক্ষর করেছে।

সিপিটিইউর মহাপরিচালক মোহাম্মদ শোহেলের রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএমইডি সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব  ড. গাজী সাইফুজ্জামান ও বিশ্বব্যাংকের সিনিয়র প্রকিউরমেন্ট স্পেশালিস্ট মোস্তাফিজুর রহমান। সিপিটিইউর মহাপরিচালক ও পরামর্শক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা চুক্তিতে সাক্ষর করেন।

আইএমইডির সকল সেক্টরের মহাপরিচালকসহ সিপিটিইউ কর্মকর্তা ও পরামর্শকরা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আইএমইডি সচিব বলেন, এটা একমাত্র প্রকল্প যার অনুমোদনের জন্য কোনো বিতর্ক হয়নি। আইএমইডি বঙ্গবন্ধুর হাতে গড়া প্রতিষ্ঠান। দেশের জন্মের শুরু থেকেই এটা উন্নয়নে ভূমিকা রাখছে। ই-পিএমআইএস এর মাধ্যমে প্রকল্প বাস্তবায়নের মান নিশ্চিত করাই আইএমইডির উদ্দেশ্য। ই-পিএমআইএস আইএমইডিতে এখন আছে তবে এখন এর ডিজাইন ও বিভিন্ন ফিচারের হালনাগাদ ও আধুনিকীকরণ করা হবে। প্রকল্পটি সঠিকভাবে বাস্তবায়নের মাধ্যমে প্রকল্প বাস্তবায়ন তদারকির পূর্ণ ডিজিটাইজেশনের পথে যাবে আইএমইডি।

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, জুন ০৮, ২০২১
এমআইএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।