ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

নির্ঝঞ্ঝাটভাবে দ্বিতীয় ডোজ পেয়ে সবাই খুশি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
নির্ঝঞ্ঝাটভাবে দ্বিতীয় ডোজ পেয়ে সবাই খুশি 

রাজশাহী: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গণটিকার দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে রাজশাহীতে।  

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল ৯টা থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়।

এই কার্যক্রম বিরতিহীনভাবে চলে বেলা ৩টা পর্যন্ত।

এদিন দেওয়া হচ্ছে চীনের সিনোফার্মের টিকা। ২৮ সেপ্টেম্বর যারা সিনোফার্মের টিকার প্রথম ডোজ নিয়েছিলেন, এরপর কোনো এসএমএস না পেলেও বৃহস্পতিবার কেবল টিকাকার্ড দেখালেই সংশ্লিষ্টদেরকে দ্বিতীয় ডোজের টিকা প্রদান করা হচ্ছে।

রাজশাহী মহিলা ক্রীড়া কমপ্লেক্সে আসা আফরোজা বেগম বাংলানিউজকে বলেন, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গণটিকা কার্যক্রম পরিচালনা করায় তাদের মতো গৃহিণীদের খুব উপকার হয়েছে। তবে প্রথম ডোজ টিকা নেওয়ার সময় ভিড়, হই-হুল্লোড় এবং জনবল সংকটের কারণে প্রতিটি বুথেই মানুষ হয়রানির মধ্যে পড়েন। কিন্তু আজ অনেকটা নির্ঝঞ্ঝাট ও সুশৃঙ্খলভাবেই টিকা নেওয়া যাচ্ছে। এতে তারা সবাই খুব খুশি বলেন মন্তব্য করেন।

গণটিকা কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে রাজশাহী সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার বাংলানিউজকে বলেন, রাজশাহী জেলা ও মহানগরীতে আজ এক লাখ ৪৫ হাজার ডোজ টিকা দেওয়ার পরিকল্পনা। এর মধ্যে জেলায় এক লাখ ২৫ হাজার ও মহানগরীতে ২০ হাজার টিকা দেওয়া হবে। এর আওতায় রাজাহীর পাঁচটি পৌরসভা এলাকা ও ৭৩টি ইউনিয়নেও এই বিশেষ গণটিকা কার্যক্রম চলছে। তবে কিছু ইউনিয়নের সমস্যা থাকায় সেগুলোতে আগামী ৩০ অক্টোবর টিকা দেওয়া হবে।  

তিনি আরও বলেন, ২৮ সেপ্টেম্বর এই কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছিল। ওইদিন সিনোফার্মের টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছিল। সেই ক্যাম্পেইনের অংশ হিসেবে আজ দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হচ্ছে। কেন্দ্রগুলোতে লোকসমাগম বেশি হলে টিাকার পরিমাণও বাড়ানো হবে।  

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান-আরা বেগম বাংলানিউজকে জানান, সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ড এলাকায় ৮৭টি বুথের মাধ্যমে গণটিকা ক্যাম্পেইন চলছে। এখন পর্যন্ত করোনা টিকার ৬ লক্ষাধিক ডোজ প্রদান করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।