ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাবির গ্রন্থাগার চত্বরে সমাহিত করা হবে হাসান আজিজুল হককে 

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
রাবির গ্রন্থাগার চত্বরে সমাহিত করা হবে হাসান আজিজুল হককে 

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় গ্রন্থাগার চত্বরে সমাহিত করা হবে উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হককে।  

মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল থেকে কবর খননের কাজ শুরু হয়েছে।

দাফনের আগে তাকে শ্রদ্ধা জানানোর জন্য রাবির শহীদ মিনারে নেওয়া হবে। বিশিষ্ট নাট্যজন ও রাবি অধ্যাপক মলয় ভৌমিক এ তথ্য নিশ্চিত করেন।  

অধ্যাপক মলয় ভৌমিক বাংলানিউজকে বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার চত্বরে সমাহিত করা হবে জ্ঞানের বাতিঘর অধ্যাপক হাসান স্যারকে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় কর্মস্থল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে হাসান আজিজুল হকের মরদেহ নেওয়া হবে। সেখানে শ্রদ্ধা জানানো শেষে দুপুর ১২টায় তার মরদেহ শহীদ মিনারে নেওয়া হবে। শহীদ মিনারে ভক্তদের শ্রদ্ধা নিবেদনের পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাকে দাফন করা হবে।

সোমবার (১৫ নভেম্বর) রাত সোয়া ৯টার দিকে বিশ্ববিদ্যালয় হাউসিং সোসাইটির (বিহাস) বাসভবন উজান-এ তার মৃত্যু হয়। তিনি দীর্ঘ দিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

আরো পড়ুন:

 হাসান আজিজুল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির শোক

কথাসাহিত্যিক হাসান আজিজুল হক আর নেই

কথাসাহিত্যিকের মৃত্যুতে রাজশাহী জুড়ে শোকের ছায়া

কোনো অভিযোগ ছিল না হাসান আজিজুল হকের

 

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।