ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

রূপগঞ্জে তেল মিলে ভোক্তা অধিদপ্তরের মনিটরিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
রূপগঞ্জে তেল মিলে ভোক্তা অধিদপ্তরের মনিটরিং

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে শবনম অয়েল মিল নামে একটি সয়াবিন তেল কারখানা মনিটরিং করেছেন ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তরা। রোববার (১৩ মার্চ) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার তারাবো বাজার এলাকায় এ মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে এ সময় উপ-নির্দেশক বিকাশ চন্দ্র দাস, সফিউল এথার তাসলিমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, আমরা বিভিন্ন কারখানায় মনিটরিং, তথ্য যাচাই-বাছাই ও তদারকি শুরু করেছি। কিছু অসাধু ব্যবসায়ী মূল্য বাড়িয়েছে কিনা সেটিও মনিটরিং করা হচ্ছে। সাধারণ মানুষের কাছে বাজারে সয়াবিন তেল নেই বলে যে তথ্য ছড়ানো হয়েছে সেটি পুরোপুরি গুজব। প্রত্যেক মিলের সরবরাহ স্বাভাবিক আছে। কিন্তু কিছু মিল মালিক অধিক মুনাফার আশায় বাজারে তেল সঙ্কট দেখাচ্ছেন।
 
তিনি আরও বলেন, একটি উচ্চ পর্যায়ের মহলের কারসাজিতে বাজারে তেলের মূল্য বাড়ছে। আমরা সব মিলের গত তিন মাসের উৎপাদন ও সরবরাহের তালিকা তৈরি করেছি এবং এই প্রতিবেদন বাণিজ্য মন্ত্রণালয়ে জমা দেব।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ১৩ মার্চ, ২০২২
এমআরপি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।