ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তরুণ প্রজন্মকে লাইব্রেরিমুখী করতে কুইজ প্রতিযোগিতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
তরুণ প্রজন্মকে লাইব্রেরিমুখী করতে কুইজ প্রতিযোগিতা

কুড়িগ্রাম: তরুণ প্রজন্মকে জ্ঞানের আলোয় আলোকিত ও লাইব্রেরিমুখী করতে স্বাধীনতার সুর্বণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার প্রত্যন্ত ভিতরবন্দ পাবলিক লাইব্রেরিতে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার (২৫ মার্চ) দুপুরে লাইব্রেরির হলরুমে অনলাইন ও সরাসরি দুই পদ্ধতিতে অনুষ্ঠিত কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

পরে বিজয়ীদের মধ্যে বইসহ বিভিন্ন পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নাগেশ্বরী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুর আহমেদ মাসুম, ভিতরবন্দ ডিগ্রি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মিজানুর রহমান বুলবুল।

ভিতরবন্দ ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান ও লাইব্রেরির সভাপতি আমিনুল হক খন্দকার বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- ভিতরবন্দ মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মুক্তি মাহমুদ, ভিতরবন্দ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুন অর রশিদ, সাংবাদিক ই্সুফ আলমগীর প্রমুখ।  

পরে প্রতিযোগিতায় বিজয়ী ভিতরবন্দ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মানসুরা জান্নাত, কুড়িগ্রাম সরকারি কলেজের টুম্পা রানী ও ভিতরবন্দ জেডি পাইলট একাডেমির শিক্ষার্থী রবিউল হাসানের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

লাইব্রেরির সভাপতি আমিনুল হক খন্দকার বাচ্চু বাংলানিউজকে জানান, তরুণ প্রজন্মকে জ্ঞানের আলোয় আলোকিত করাসহ পাঠ অভ্যাস ও লাইব্রেরিমুখী করতে এ কুইজ প্রতিযোগিতা প্রতি মাসের শেষ শুক্রবার বিকেল ৪টায় লাইব্রেরি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০২২
এফইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।