ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

মুক্তিযোদ্ধার নির্মাণাধীন ঘরের কাজ বন্ধ, প্রতিবাদে সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪২ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
মুক্তিযোদ্ধার নির্মাণাধীন ঘরের কাজ বন্ধ, প্রতিবাদে সংবাদ সম্মেলন সংবাদ সম্মেলন

পিরোজপুর: পিরোজপুরের ভাণ্ডারিয়ায় চাঁদা দাবি ও নির্মাণাধীন ঘরের কাজ বন্ধ করে দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী এক মুক্তিযোদ্ধা।     

শনিবার (০৯ এপ্রিল)  পিরোজপুর প্রেসক্লাব মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল লতিফ হাওলাদার লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে তিনি জানান, তার পৈত্রিক সম্পত্তিতে বসত ঘর তুলতে গেলে তার প্রতিবেশী কাঞ্চন মুন্সির জামাই লোকমান হোসেন ও তার স্বজনরা মিলে তাকে বাঁধা দেয় এবং ভবন নির্মাণের কাজ বন্ধ করার অপচেষ্টা চালায়। পরে তারা জমি দখলের চেষ্টা চালায়। এসবে ব্যর্থ হয়ে লোকমান গং তার কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। এ বিষয়ে গত ৩০ মার্চ ভাণ্ডারিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ। চাঁদার টাকা না পেয়ে কাঞ্চন মুন্সি আদালতে একটি মামলা দায়ের করলে আদালতের নির্দেশে ভাণ্ডারিয়া থানা পুলিশ শান্তি শৃঙ্খলা ভঙ্গের আশঙ্কায় তার ভবন নির্মাণের কাজ বন্ধ করে দেয়।  

বর্তমানে তার ক্রয়কৃত সিমেন্টসহ অন্যান্য নির্মাণসমগ্রী নষ্ট হয়ে যাচ্ছে। শুধুমাত্র হয়রানি করার লক্ষ্যে কাঞ্চন গং মিথ্যা মামলা দিয়ে তার বাড়ি নির্মাণের কাজ বন্ধ করে রেখেছে। ভবন নির্মাণ করতে গিয়ে আবদুল লতিফ তার বসত ঘরটি ভেঙে ফেলায় পরিবার পরিজন নিয়ে এখন একটি জরাজীর্ণ কক্ষে মানবেতর জীবন যাপন করছেন। বর্তমানে কাজ করতে না পারলে আসন্ন বর্ষা মৌসুমে অন্যের বাড়িতে বা আশ্রয়ন কেন্দ্রে আশ্রয় নিতে হবে।

বাংলাদেশ সময়: ০০৩৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।