ঢাকা, শনিবার, ১ আষাঢ় ১৪৩১, ১৫ জুন ২০২৪, ০৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

মে’র শেষে আসামে মোমেন-জয়শঙ্কর বৈঠক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, মে ৫, ২০২২
মে’র শেষে আসামে মোমেন-জয়শঙ্কর বৈঠক রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আয়োজিত এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন | ছবি: ডিএইচ বাদল

ঢাকা: চলতি মাসে আসামে দ্বিপক্ষীয় বৈঠকে বসছেন বাংলাদেশ ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী। বৈঠকটি আসামের রাজধানী গুয়াহাটিতে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (৫ মে) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ড. মোমেন জানান, বৈঠকে আঞ্চলিক কানেকটিভি ইস্যু প্রাধান্য পাবে।

সূত্র জানায়, বাংলাদেশ ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের দ্বিপক্ষীয় বৈঠক চলতি মাসে আসামের রাজধানী গুয়াহাটিতে হবে। দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের এ বৈঠক চলতি মাসের ২৭-২৯ তারিখের মধ্যে অনুষ্ঠিত হবে।

শিলং-ভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান ও থিঙ্ক ট্যাঙ্ক এশিয়ান কনফ্লুয়েন্স আগামী ২৮২৯ মে নদী বিষয়ক একটি আন্তর্জাতিক কনক্লেভের আয়োজন করেছে। এতে যোগ দিচ্ছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকেও সেখানে আমন্ত্রণ জানানো হয়েছে। সেই সময়ে দুই পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক হবে।

বাংলাদেশের কাছে উত্তর-পূর্বাঞ্চলকে ফোকাস করতে চায় ভারত। গত কয়েক বছর ধরেই এই অঞ্চলের সঙ্গে বাংলাদেশের কানেকটিভিটি বাড়ানোর চেষ্টা চলছে। এ কারণেও ওই অঞ্চলে বৈঠকের আয়োজন করা হচ্ছে।

গত ২৮ এপ্রিল ঢাকা সফরকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। সেই সময় জয়শঙ্কর মোমেনকে দ্বিপক্ষীয় বৈঠকে যোগ দিতে ভারত সফরের আমন্ত্রণ জানান।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, মে ০৫, ২০২১
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।