ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

পায়ে পড়ে ঝগড়া করতে আ. লীগের কর্মসূচি, বিএনপি ধাক্কাধাক্কি করবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, জুন ১, ২০২২
পায়ে পড়ে ঝগড়া করতে আ. লীগের কর্মসূচি, বিএনপি ধাক্কাধাক্কি করবে না

ময়মনসিংহ: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে করা কটূক্তির অভিযোগে বিএনপির সমালোচনা শুরু হয়েছে দেশজুড়ে। কটূক্তির প্রতিবাদে দেশের বিভিন্ন অঞ্চলে প্রতিবাদ কর্মসূচি দিয়েছে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন।

আগামী ৭ জুন ময়মনসিংহেও এ কর্মসূচির কথা রয়েছে। তার আগে তোপ দাগলেন স্থানীয় বিএনপি নেতা আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ। আওয়ামী লীগ পায়ে পড়ে ঝগড়া করার জন্য কর্মসূচি দিয়েছে বলে তিনি মন্তব্য করেন।

বুধবার (১ জুন) দুপুরে ময়মনসিংহ নগরীর হরিকিশোর রায় রোডে বিএনপি কার্যালয়ে প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকীতে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। দক্ষিণ জেলা ও মহানগর কৃষকদল আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ ময়মনসিংহ মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও আগামী জাতীয় নির্বাচনে ময়মনসিংহ-৪ (সদর) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী। ২০১৮ সালের জাতীয় নির্বাচনেও তিনি বিএনপির প্রার্থী হিসেবে ভোটের মাঠে ছিলেন।

ওয়াহিদ বলেন, তথাকথিত নিশি রাতের আওয়ামী লীগ সরকার পায়ে পড়ে ঝগড়া করার জন্য কর্মসূচি দিয়েছে। কিন্তু বিএনপি ধাক্কাধাক্কি করবে না। প্রশাসন জানে ময়মনসিংহের পরিবেশ ভিন্ন। অযথা মাঠ গরম করবেন না। যেকোনো কালো শক্তিকে দাঁতভাঙ্গা জবাব দিতে ময়মনসিংহ বিএনপি প্রস্তুত আছে বলেও তিনি উল্লেখ করেন।

পদ-পদবীর চিন্তা না করে গণতন্ত্র রক্ষায় ঐক্যবদ্ধ হতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। ওয়াহিদ বলেন, বিএনপি শক্তিশালী হলে স্বাধীনতা সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষা হবে। কারাবন্দী খালেদা জিয়া মুক্ত হবেন। তারেক রহমানের স্বদেশ প্রত্যাবর্তন হবে।  

আলোচনা সভায় সভাপতিত্ব করেন মহানগর কৃষকদলের আহ্বায়ক কৃষিবিদ আবুল খায়ের দিপু। অনুষ্ঠানের সঞ্চালনা করেন দক্ষিণ জেলা কৃষক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক নাজিম উদ্দিন খান ও মহানগরের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সুলতান আহমেদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা কৃষক দলের আহ্বায়ক এনামুল হক আকন্দ লিটন।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, কাজী রানা, অ্যাডভোকেট এম.এ হান্নান খান, শাহ শিব্বির আহমেদ ভুলু, কায়কোবাদ মামুন, জেলা আইনজীবী ফোরামের সহ-সভাপতি অ্যাড.আনোয়ারুল আজিজ টুটুল প্রমুখ।

সভার পর দলীয় কার্যালয়ের সামনে অসহায় দুস্থদের খাবার বিতরণ করেন দক্ষিণ জেলা কৃষদের নেতাকর্মীরা। এতে কৃষকদলসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, মে ১, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।