ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যার মামলায় আসামি তার জন্য মাঠে ছিলেন খোকন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জুন ১৩, ২০২২
যার মামলায় আসামি তার জন্য মাঠে ছিলেন খোকন

নারায়ণগঞ্জ: চলতি বছরের (২০২২) সিটি করপোরেশনের নির্বাচনে বাদল ও চন্দন শীলসহ মেয়র নির্বাচনে জন্য মনোনয়ন চেয়েছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা। একইসঙ্গে নমিনেশন চান বর্তমান মেয়র সেলিনা হায়াৎ আইভী।

তাকে মনোনয়ন দেওয়া হলে সে সিদ্ধান্ত মেনে নেন তিনি।

তার আগে খোকনের বিরুদ্ধে মামলা করেন আইভী। এর পরের বছর তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি হয়। কিন্তু তারপরও দলের নির্দেশনা অনুসারে কোনো আপত্তি ছাড়া দায়িত্ব পালন করেন আওয়ামী লীগের এ নেতা। আইভীর জন্য নির্বাচনী মাঠেও ছিলেন, তার বিপুল ভোটের জয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহারও দেন।

সোমবার (১৩ জুন) বিকেলে দলের নেতাদের উদ্দেশ করে এ কথাগুলো বলেন খোকন সাহা। বলার উদ্দেশ্য, দল ও মনোনীত নেতাদের জন্য ত্যাগ স্বীকারের উদাহরণ সবার সামনে তুলে ধরা।

কয়েকদিন পর সোনারগাঁয়ের মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন। আওয়ামী লীগের পক্ষে এতে অংশ নিচ্ছেন মো. সোহাগ রনি। নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তিনি। তার প্রচারণা অভিযানে যোগ দিয়ে নিজের ত্যাগ স্বীকারের উদাহরণ দেন খোকন সাহা।

নারায়ণগঞ্জ মহানগর আ. লীগের সাধারণ সম্পাদক বলেন, দলের পদ-পদবি বহন করবেন দলের প্রার্থীর জন্য খাটবেন না- এটা দলীয় সিদ্ধান্তের বাইরে কাজ। আপনারা যারা নেতাকর্মী আছেন, যারা দলীয় প্রার্থীর জন্য কাজ করেন নাই- আজকে সন্ধ্যার পর সিদ্ধান্ত নেবেন তারা কী করবেন।

তিনি আরও বলেন, এই এলাকা শেখ হাসিনার এলাকা, এই এলাকা আওয়ামী লীগের এলাকা। এই এলাকার ভোটাররা কারো পারিবারিক সম্পত্তি না। দল করবেন আওয়ামী লীগ, সর্মথন করবেন আওয়ামী লীগ। নৌকার প্রার্থীদের পরিবর্তন হতেই পারে।

প্রতিবার একজনকে নৌকা দেওয়া হয়নি। এবার না হলে পরের বার হবে। কিন্তু নৌকার সিদ্ধান্তের বাইরে যাওয়া যাবে না। যদি কেউ যায়, তবে তিনি আর নৌকার প্রতীক পাবে না বলেও সতর্ক করেন এ নেতা।

নৌকা স্বাধীনতার প্রতীক, শেখ মুজিবুর রহমানের প্রতীক, শেখ হাসিনার প্রতীক। এই প্রতীকের জন্য কাজ করলে নৌকা বিপুল ভোটে জয় হবে বলেও উল্লেখ করেন খোকন সাহা।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জুন ১৩, ২০২২
এমআরপি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।