ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
পাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত

পাবনা: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ জুলাই) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট ১১টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিন ১০,৭৮৩ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিতির হার ছিল ৯৯ ভাগ। এবারও গুচ্ছ পদ্ধতিতে দেশের ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে একই সঙ্গে, একই সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়। শনিবার দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত এক ঘণ্টার পরীক্ষার মধ্য দিয়ে তিনটি ধাপের প্রথম ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়। আগামী ১৩ আগস্ট ‘বি’ ইউনিট এবং ২০ আগস্ট ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সব প্রস্তুতি নেওয়া হয়। পাবনার আইনশৃঙ্খলা বাহিনীসহ সরকারের বিভিন্ন বাহিনী সর্বাত্মক সহযোগিতা দেয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ছাড়াও সাংবাদিক, সুশীল সমাজ, রোভার স্কাউট, পাবনার বিভিন্ন সামজিক,  সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন, জেলা ভিত্তিক ছাত্র কল্যাণ পরিষদ এবং ব্যক্তি উদ্যোগসহ সবার সম্মিলিত প্রচেষ্টায় পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়।

উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন ও উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান ভর্তি পরীক্ষা সার্বক্ষণিক মনিটরিং করেন। তারা বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেন।

উপ-উপাচার্য এস. এম মোস্তফা কামাল বলেন, পরীক্ষা ভালো হয়েছে। পরীক্ষা প্রক্রিয়ার সঙ্গে জড়িত সবার আন্তরিক প্রচেষ্টা সর্বোপরি পাবনাবাসী নিজেদের প্রতিষ্ঠান মনে করে সব ধরনের সহযোগিতা করায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বিশেষভাবে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।

পরীক্ষা শেষে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, ২২টি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পরীক্ষার অংশ হিসেবে আমরা প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা গ্রহণ করেছি। পরীক্ষা খুবই সুন্দর,  সুশৃঙ্খল ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ায় আমি শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী, প্রক্টরিয়াল বডি, সরকারের বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী, পরীক্ষার সঙ্গে জড়িত, সর্বোপরি পাবনাবাসীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ৩০ জুলাই, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।