ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সালথার ইউএনওকে প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
সালথার ইউএনওকে প্রত্যাহার

ফরিদপুর: ফরিদপুরের সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমা আকতারকে তার পদ থেকে প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (০৫ সেপ্টেম্বর) বিকেলে নাম প্রকাশ না করার শর্তে ইউএনও অফিসের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (০৪ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব এস এম মাহফুজুর রহমান সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়।

সেখানে বলা হয়েছে, বিসিএস প্রশাসন ক্যাডারের ওই কর্মকর্তাকে বর্তমান পদ থেকে প্রত্যাহার করে নৌ-পরিবহন মন্ত্রণালয়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিআইডাব্লিউটিএ ঢাকায় ন্যস্ত করা হলো। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

ইউএনও তাছলিমা আকতার ২০২১ সালের ১৩ অক্টোবর সালথার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগ দেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের এ আদেশটি তিনি 'বদলি' হিসেবে দেখছেন।

তিনি বলেন, বদলি সরকারি চাকরি বিধির একটি নিয়মিত প্রক্রিয়া। তবে সালথার ইউএনও হিসেবে নতুন কাউকে এখনও পদায়ন দেওয়া হয়নি। নতুন ইউএনও এলে তার কাছে দায়িত্ব হস্তান্তর করা হবে। বদলির আদেশে কবে নতুন কর্মস্থানে কবে যোগ দিতে হবে এ নিয়ে কোনো সময় বেঁধে দেওয়া হয়নি বলেও জানান তিনি।

এদিকে ইউএনওর প্রত্যাহারের খবরে আনন্দিত হয়ে সালথা উপজেলার কিছু স্থানে সেখানে বাসিন্দাদের মিষ্টি বিতরণের মাধ্যমে উল্লাস করতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।