ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সোনারগাঁয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় মহাসড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
সোনারগাঁয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় মহাসড়ক অবরোধ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে এলাকাবাসী।

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুর থেকে সাড়ে ৩টা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে রাখে তারা।

ফলে মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। মহাসড়কে কয়েকটি গাড়ি ভাংচুর করে অবরোধকারীরা।  

এসময় সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইব্রাহিম মিয়া, সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান, কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবীর হোসেন, সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান উল্লাহসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন।

জানা যায়, উপজেলার বিভিন্ন ইউনিয়নের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান পরিচালনা করে তিতাস কর্তৃপক্ষ। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে উপজেলার পিরোজপুর ইউনিয়নের পিরোজপুর, জৈনপুর, ছয়হিস্যা, ভাটিবন্দর, রতনপুর, ভবনাথপুর, টেকপাড়া, জিয়ানগর এ ৮ গ্রামের অবৈধ প্রায় সাড়ে তিন হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে ভ্রাম্যমাণ আদালত। সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইব্রাহিম মিয়ার নেতৃত্বে তিতাস কর্তৃপক্ষ অবৈধ সংযোগ কেটে বিচ্ছিন্ন করে। গ্যাস সংযোগ বিচ্ছিনের খবর পেয়ে ৮ গ্রামের নারী পুরুষ একত্রিত হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের অবস্থান নিয়ে অবরোধ করে। এসময় মহাসড়কের উভয় পাশের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। পুলিশ এক পর্যায়ে ধাওয়া করে বিক্ষোভকারীদের মহাসড়ক সরিয়ে দেয়। পরে বিকেল সাড়ে তিনটার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

ছয়হিস্যা গ্রামের মজিদ মিয়া বলেন, পরিশ্রমের টাকায় গ্যাস সংযোগ নিয়েছি। বৈধ না করে গ্যাস কাটতে দেওয়া হবে না। আমরা বৈধ গ্যাস চাই।

ভাটিবন্দর গ্রামের পঞ্চাষার্ধো হালিমা বেগম বলেন, গ্যাস সংযোগের টাকা যোগাতে এনজিও থেকে ঋণ নিয়েছি। গ্যাস সংযোগ কেটে দিলে আমাদের টাকা ফেরত দিতে হবে।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, মহাসড়ক অরোধের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা হয়েছে। এক পর্যায়ে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়।

তিতাসের সোনারগাঁ জোনের আঞ্চলিক বিপণন বিভাগের উপ-মহা ব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলম বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রায় সাড়ে তিন হাজার সংযোগ বিছিন্ন করা হয়েছে। বিক্ষোভকারী নারী পুরুষ বৈধ গ্যাস সংযোগের দাবি তুলেছেন।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইব্রাহিম মিয়া বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে গ্যাস সংযোগ বিচ্ছন্ন করা হয়েছে। খবর পেয়ে এলাকাবাসী মহাসড়ক অবরোধ করে। দেড় ঘণ্টা পর সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
এমআরপি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।