ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাসিক মেয়রের সহযোগিতায় হলে উঠলেন ‘রাজমিস্ত্রি’ ইমরান

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
রাসিক মেয়রের সহযোগিতায় হলে উঠলেন ‘রাজমিস্ত্রি’ ইমরান

রাবি: পড়াশোনার খরচ চালাতে রাজমিস্ত্রির কাজ করতেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অদম্য মেধাবী শিক্ষার্থী ইমরান হোসেন। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সহযোগিতায় তিনি জায়গা পেয়েছেন রাবির শহীদ সোহরাওয়ার্দী হলে।

রোববার (২৩ অক্টোবর) রাতে শহীদ সোহরাওয়ার্দী হলে ৪৮০ নম্বর কক্ষে উঠেছেন তিনি।

ইমরান হোসেন পটুয়াখালীর কুয়াকাটা পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আব্দুর রশিদ মাঝির ছেলে। তিনি চলতি ২০২১-২২ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ভর্তি হন। আগামী ১ নভেম্বর থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তার ক্লাস শুরু হবে।

জানা গেছে, ইমরানের পরিবার অর্থনৈতিকভাবে অস্বচ্ছল হওয়ায় রাবিতে পড়াশোনা চালিয়ে যাওয়া নিয়ে ছিল দুশ্চিন্তায়। ক্যাম্পাসে প্রাথমিক অবস্থায় ব্যয় বহনের জন্য এলাকায় রাজমিস্ত্রির কাজ শুরু করেন তিনি। বিষয়টি রাসিক মেয়র জানতে পারলে ইমরানের পড়াশোনার সম্পূর্ণ দায়িত্ব নেন। এরই ধারাবাহিকতায় ইমরানকে হলে সিটের ব্যবস্থা করে দেন মেয়র। ইমরানের পড়াশোনার খরচ, থাকা-খাওয়াসহ তার সব খরচ বহন করবেন রাসিক মেয়র।

জানতে চাইলে মেয়রের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ইমরান হোসেন বাংলানিউজকে বলেন, মেয়রের পক্ষ থেকে যোগাযোগ করে আমার পড়াশোনার খরচসহ সার্বিক দায়িত্ব নেওয়ার কথা জানানো হয়। রোববার আমি বাড়ি থেকে রাজশাহীতে এসে রাতে নগর ভবনে তার সঙ্গে দেখা করি। তিনি আমাকে হলে থাকার ব্যবস্থা করে দিয়েছেন। তিনি সব খরচও বহন করবেন বলে জানিয়েছেন।

তিনি আরও বলেন, রাজশাহীতে এসে পড়াশোনার খরচ চালানো নিয়ে অনেক দুশ্চিন্তায় ছিলাম। রাসিক মেয়র সহযোগিতার হাত বাড়িয়ে আমার পাশে দাঁড়িয়েছেন। এতে আমি ও আমার পরিবার দুশ্চিন্তামুক্ত হয়েছি। আমরা সবাই অনেক খুশি। আমরা তার প্রতি আজীবন কৃতজ্ঞ থাকবো।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।