ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রিকশায় পুরান ঢাকা ঘুরলেন এডওয়ার্ড এম কেনেডি জুনিয়র

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
রিকশায় পুরান ঢাকা ঘুরলেন এডওয়ার্ড এম কেনেডি জুনিয়র

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রয়াত সিনেটর এডওয়ার্ড এম কেনেডির ছেলে এডওয়ার্ড এম কেনেডি জুনিয়র সপরিবারে ঢাকা সফরের প্রথম দিনে রিকশায় করে পুরান ঢাকার সমৃদ্ধ সংস্কৃতি প্রত্যক্ষ করেছেন। একই সঙ্গে ঐতিহাসিক লালবাগ কেল্লা ঘুরে দেখেন।

 

রোববার (৩০ অক্টোবর) ঢাকার মার্কিন দূতাবাস এ তথ্য জানায়।

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রয়াত সিনেটর এডওয়ার্ড এম কেনেডির ছেলে এডওয়ার্ড এম কেনেডি জুনিয়র সপরিবারে ঢাকায় এসেছেন। শনিবার (২৯ অক্টোবর) কেনেডি পরিবারের সদস্যরা ঢাকায় পৌঁছেন।

এম কেনেডি জুনিয়র সোমবার (৩১ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ে বক্তব্য রাখবেন। এডওয়ার্ড এম কেনেডি সেন্টার ফর পাবলিক সার্ভিস অ্যান্ড দ্য আর্টসে প্রতিবন্ধীদের অধিকারের ওপর বক্তব্য রাখার কথা রয়েছে তার। ঢাকা বিশ্ববিদ্যালয়ে তার বাবা যে বটগাছটি রোপণ করেছিলেন, তা পরিদর্শন করবেন তিনি।  

ঢাকায় এক সপ্তাহের সফরে কেনেডি পরিবারের সদস্যরা বেশ কয়েকটি সাংস্কৃতিক কেন্দ্র পরিদর্শন করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনসহ বাংলাদেশের সরকারি কর্মকর্তাদের সঙ্গে দেখা করবেন তারা।

এম কেনেডি জুনিয়রের পরিবারের সদস্য যারা এই সফরে রয়েছেন, তারা হলেন- স্ত্রী  ড. ক্যাথরিন কিকি কেনেডি, মেয়ে ড. কাইলি কেনেডি, ছেলে টেডি কেনেডি, ভাতিজি গ্রেস কেনেডি অ্যালেন এবং ভাতিজা ম্যাক্স অ্যালেন।

উল্লেখ্য, প্রয়াত মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডির ভাতিজা এডওয়ার্ড এম কেনেডি জুনিয়র।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
টিআর/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।