ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নির্বাচনে সব নাগরিকের অংশগ্রহণের প্রত্যাশা যুক্তরাষ্ট্রের

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
নির্বাচনে সব নাগরিকের অংশগ্রহণের প্রত্যাশা যুক্তরাষ্ট্রের

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র নেড প্রাইস বলেছেন, বাংলাদেশে রাজনৈতিক প্রক্রিয়া ও পরবর্তী নির্বাচনে আমরা একটি শক্তিশালী নাগরিক অংশগ্রহণের প্রত্যাশা করি। বাংলাদেশের জনগণ শেষ পর্যন্ত অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে তাদের নিজস্ব সরকার নির্বাচন করতে সক্ষম হবে, এটাই আমাদের আশা।

সোমবার (৭ নভেম্বর) যুক্তরাষ্ট্র পররাষ্ট্র দপ্তরে সাপ্তাহিক নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে আবারো কারাগারের পাঠানোর হুমকি দেওয়া হয়েছে। যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে অবিলম্বে তার মুক্তির আহ্বান জানানো হবে কি না, এমন প্রশ্নের উত্তরে নেড প্রাইস বলেন, আমাদের বৈদেশিক নীতির কেন্দ্রে রয়েছে গণতন্ত্র ও মানবাধিকার। বাংলাদেশ সরকারসহ সারা বিশ্বের সব সরকারের কাছে আমরা নিয়মিত এই বিষয়গুলো উত্থাপন করি।

আমরা গণতান্ত্রিক প্রক্রিয়া এবং রাজনৈতিক প্রতিষ্ঠানকে শক্তিশালীকরণ, আইনের শাসন মেনে চলা এবং সমগ্র বাংলাদেশিদের জন্য মানবাধিকার ও মৌলিক স্বাধীনতা সুরক্ষার আহ্বান জানাই।

আমরা জনগণের শান্তিপূর্ণভাবে সমাবেশ, নিরাপদে উদ্বেগ প্রকাশ করার স্বাধীনতা ও বিরোধী দলগুলো ভয়ভীতি ও দমন-পীড়নের সম্মুখীন না হয়ে যেন প্রচারণা চালাতে পারে, তার জন্য বাংলাদেশ সরকারের প্রতি অনুরোধ করছি।

বাংলাদেশ সময়: ১৩.২৪ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
টিআর/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।