ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

পরিস্থিতি সুষ্ঠু নির্বাচনের অনুকূলে নয়, কূটনীতিকদের জানাল বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, আগস্ট ২, ২০২৩
পরিস্থিতি সুষ্ঠু নির্বাচনের অনুকূলে নয়, কূটনীতিকদের জানাল বিএনপি

ঢাকা: ঢাকায় অবস্থান কর্মসূচিতে সহিংসতার ঘটনাসহ নেতাকর্মীদের ওপর নির্যাতন ও হামলার বিষয়ে বিদেশি কূটনীতিকদের অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

এছাড়াও বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সুষ্ঠু নির্বাচনের অনুকূলে নেই বলেও জানানো হয়েছে কূটনীতিকদের।

বুধবার (০২ আগস্ট) বিকেলে রাজধানীর গুলশানের লেকশোর হোটেলে ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক করে বিএনপির একটি প্রতিনিধিদল। বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিসহ সার্বিক বিষয়ে কূটনীতিদের আমরা জানিয়েছি। তারা এই দেশে গণতন্ত্র চায়, সেজন্য আমরা তাদের কাছে সার্বিক বিষয় তুলে ধরেছি। গত ২৯ জুলাই ঢাকার প্রবেশমুখে বিএনপির শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে সরকার এবং সরকারি দলের অস্ত্রধারীদের যৌথ কর্মকাণ্ড তুলে ধরেছি।

আমীর খসরু বলেন, একটি শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ, আনসার বাহিনী, র‌্যাব যেভাবে আক্রমণ করেছে, আমরা মনে করি এটা সবার জানা দরকার। আমরা বলেছি নির্বাচনকে সামনে রেখে সরকার ভীতি সৃষ্টি করতেই ২৯ জুলাই সহিংস আক্রমণ করেছে। যাদের বিরুদ্ধে আক্রমণ করেছে, তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে এই ঘটনায়। এমনকি মৃত ব্যক্তির নামেও মামলা হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশে যে মুক্তির আন্দোলন শুরু হয়েছে, তাতে জনগণ সমর্থন দিয়েছে। সরকার যত অন্যায় করবে, জনগণ তার প্রতিবাদ করবে, প্রযোজনে তারা প্রতিরোধ করবে।

বুধবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলটির একটি প্রতিনিধিদল ২২টি দেশের প্রতিনিধির সঙ্গে বৈঠক করেছে।

বাংলাদেশ সময়: ২২২৮ ঘণ্টা, আগস্ট, ২০২৩
টিএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।