ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

বন্দুক-সন্ত্রাসীগোষ্ঠী দিয়ে জনগণকে রোধ করা যাবে না: আমীর খসরু 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
বন্দুক-সন্ত্রাসীগোষ্ঠী দিয়ে জনগণকে রোধ করা যাবে না: আমীর খসরু 

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সরকার আজ বিচারক, পুলিশ, লুটেরা ব্যবসায়ীদের ব্যবহার করছে। গুম-খুন করছে, গায়েবি মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের সাজা দিচ্ছে ভোট চুরির প্রকল্প হিসেবে।

কিন্তু তা কোনোদিন করতে পারবে না।  

তিনি বলেন, দেশের মানুষের সমর্থন গণতন্ত্রের পক্ষে, স্বাধীনতার পক্ষে, বাক-স্বাধীনতার পক্ষে, লুটেরাদের বিপক্ষে। এখন থেকে দেশের মানুষের বিপক্ষে গুলি, রাইফেল, বন্দুক দিয়ে, সন্ত্রাসীগোষ্ঠী দিয়ে কেউ রোধ করতে পারবে না।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর শনির আখড়া বর্ণমালা স্কুলের সামনে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে লিফলেট বিতরণ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে আমীর খসরু এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম।  

আমীর খসরু বলেন, ডেঙ্গু প্রতিরোধ এ সরকারের পক্ষে সম্ভব নয়। যারা পদে পদে দুর্নীতি করে তাদের পক্ষে মশা নিধন সম্ভব নয়। সুতরাং এ সরকারকে বিদায় নিতে হবে এবং বিদায়ের একমাত্র পথ রাজপথ।  

তিনি বলেন, আজ বৃষ্টি-ঝড়-তুফান উপেক্ষা করে বিএনপির প্রতিটি কর্মসূচিতে হাজার হাজার নেতাকর্মী উপস্থিত হোন, এটাই হলো শেখ হাসিনা সরকারের বিদায়ের বার্তা। আজ যতবেশি অত্যাচার হচ্ছে, যতবেশি মামলা হচ্ছে, মানুষ ততবেশি রাস্তায় নামছে। তাই দেয়ালের লিখন পড়তে শিখুন। নিজ থেকে ক্ষমতা থেকে বিদায় হোন, তাহলে আওয়ামী লীগ টিকে থাকবে, আর যদি জনগণ আপনাদের বিদায় করে তাহলে ৫০ বছরেও আওয়ামী লীগ আর ক্ষমতায় আসতে পারবে না।  

সরকারের উদ্দেশে আমীর খসরু বলেন, জনগণের প্রতি শ্রদ্ধা জানিয়ে মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেন। তাহলে হয়ত আগামীতে আপনাদের প্রতি জনগণের শ্রদ্ধা থাকবে, নতুবা আপনাদের পরবর্তী ইতিহাস সুখকর হবে না।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. পারভেজ রেজা কাকন, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক ইউনুস মৃধা, মোশারফ হোসেন খোকন, লিটন মাহমুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
টিএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।