ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

অবরোধের সমর্থনে রাজধানীতে ছাত্রদলের মিছিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
অবরোধের সমর্থনে রাজধানীতে ছাত্রদলের মিছিল

ঢাকা: নির্বাচনের তফসিল বাতিল এবং শেখ হাসিনার পদত্যাগের একদফা দাবিতে বিএনপি ডাকা অবরোধে জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নেতৃত্বে মতিঝিলের শাপলা চত্বরে বিক্ষোভ মিছিল বের করে জাতীয়তাবাদী ছাত্রদল।  

বুধবার (৬ ডিসেম্বর) শাপলা চত্বর থেকে মিছিলটি নটরডেম কলেজের দিকে এগিয়ে যাবার সময় পেছন থেকে ডিবি পুলিশ ও বিজিবির অতর্কিত হামলায় ছত্রভঙ্গ হয়ে যায়।

এ সময় পুলিশ বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক মঞ্জুরে মাওলা সিজান আটক করে ও বেশ কয়েকজন আহত হয়।

এতে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান শাওন ও আশিক রহমান, সহ-সাধারণ সম্পাদক নাসরিন রহমান পপি, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শরীফ প্রধান শুভ, ঢাকা জেলা ছাত্রদলের প্রতিষ্ঠাকালীন সদস্য সচিব সজিব রায়হান।

এছাড়াও মিছিলে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম-সম্পাদক তারেক হাসান মামুন, আমান উল্লাহ আমান, নূর আলম ভূঁইয়া ইমন।  

বিজয় একাত্তর হল ছাত্রদলের সাধারণ সম্পাদক বিএম কাউসার, সহ-সভাপতি আলমগীর হোসেন আলম, তানভীর আজাদী সাকিব।  

পল্লীকবি জসিমউদদীন হল ছাত্রদলের জ্যেষ্ঠ সহ-সভাপতি আবিদুল ইসলাম খান, প্রচার সম্পাদক (যুগ্ম-সম্পাদক পদ মর্যাদা) তানভীর বারী হামীম। মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ছাত্রদলের যুগ্ম-সম্পাদক ওবায়দুল্লাহ রিদওয়ান। মুজিব হল ছাত্রদলের যুগ্ম-সম্পাদক শরীফ উদ্দীন সরকার।

মিছিলে উপস্থিত ছিলেন ঢাকা কলেজ ছাত্রদলের সহ-সভাপতি শাহাবউদ্দিন ইমন, সহ-সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন রাসেল, সহ-দপ্তর সম্পাদক দেওয়ান নিয়ন, সহ-সম্পাদক আসাদুল হক আসাদ, ইমন ইকবাল সদস্য, আক্তারুজ্জামান ইলিয়াস হলের সাংগঠনিক সম্পাদক নাদিম খান।

বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক যুগ্ম-সম্পাদক মো. উবায়দুল্লাহ্ নাঈম, সহ-সভাপতি মো. আব্দুল মোতালেব, সহ-সাধারণ সম্পাদক মঞ্জুরে মাওলা সিজান চৌধুরী, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক সাখাওয়াত ইবনে আলী, ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম ইমরান।

এ সময় অবরোধকারীরা তাদের দাবির পক্ষে বিভিন্ন স্লোগান দেন এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার কথা জানান।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
টিএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।