ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সার্বভৌমত্ব রক্ষায় দ্বিতীয় মুক্তিযুদ্ধ চলছে: রহমত উল্যাহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
সার্বভৌমত্ব রক্ষায় দ্বিতীয় মুক্তিযুদ্ধ চলছে: রহমত উল্যাহ এস এম রহমত উল্যাহ ভূঁইয়া

ঢাকা: বাংলাদেশের সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষায় দ্বিতীয় মুক্তিযুদ্ধ চলছে বলে মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) যুক্তরাষ্ট্র শাখার সভাপতি এ এস এম রহমত উল্যাহ ভূঁইয়া।

সোমবার (২৯ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

রহমত উল্যাহ বলেন, বাংলাদেশের সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষায় দ্বিতীয় মুক্তিযুদ্ধ চলছে। গত ১৫ বছর ধরে আওয়ামী লীগ সরকারের দাসত্বের কারণে বাংলাদেশের সার্বভৌমত্বের ওপর একের পর এক আগ্রাসন চলছে।

জাগপার যুক্তরাষ্ট্র শাখার সভাপতি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের বেপরোয়া দুর্নীতি ও লুটপাটের কারণে সারা বিশ্ব বাংলাদেশকে একটি মাফিয়া রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়েছে। এই মাফিয়া সরকার বাংলাদেশের মজলুম জনগণকে ভাতে ও পানিতে মারতে চায়। আলেম-ওলামাদের কারাগারে বন্দি রাখতে চায়। দেশপ্রেমিক রাজনীতিবিদদের গণহত্যা ও কারাগারে বন্দি রাখতে চায়।

দেশের মানুষ আজ ধুঁকে ধুঁকে মরছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি আজ সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে। আয়ের চেয়ে ব্যয় দ্বিগুণ হওয়ায় মানুষ বাজারে গিয়ে খালি ব্যাগ নিয়ে ফেরত আসছে। অনাহারে দুধের শিশুরা মায়ের কোলে ঘুমিয়ে পড়ছে। অর্থের অভাবে অগণিত পরিবারে ছেলে-মেয়ের লেখাপড়া প্রায় বন্ধ। কৃষক তার ত্রৈ-মাসিক বা বার্ষিক ফসল উৎপাদন করতে পারছে না বলেও বিবৃতিতে উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।