ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

এ সরকারের জনগণের ভোট লাগে না, লাগে বেনজীর-আজিজদের: রিজভী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, জুন ৩, ২০২৪
এ সরকারের জনগণের ভোট লাগে না, লাগে বেনজীর-আজিজদের: রিজভী

যশোর: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, শেখ হাসিনা একটা ফ্যাসিস্ট সরকার তৈরি করেছেন। ভোটবিহীন এ কাজে তার বেনজীরকে লাগে, লাগে আজিজদের; জনগণের ভোট তার লাগে না।

সোমবার (৩ জুন) বিকেলে যশোর জেলা পরিষদ মিলনয়াতনে (বিডি হল) প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে যশোর জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বিএনপি দাবি আদায়ে আন্দোলনের ডাক দিলে কলা-কচুক্ষেত, বাঁশবাগান থেকে নেতাকর্মীদের ধরে নিয়ে আসে পুলিশ। আর হাজার হাজার কোটি টাকা লুটে নিয়ে বেনজীর বিদেশে পালিয়ে যায়—স্বরাষ্ট্রমন্ত্রী, ওবায়দুল কাদের, পুলিশ কিছুই জানে না। এটাও জনগণকে বিশ্বাস করতে হবে? উনি কি ভারতের গঙ্গা নদীতে ইলিশ মাছ ধরছেন? সেটা সরকারকে পরিষ্কার করতে হবে। কোটি কোটি টাকা পাচার করে, দুনীর্তি করে বিদেশে পালিয়ে যাচ্ছে, সেটা এই সরকার জানে না। সরকার আসলে সব জানে!

পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদের প্রসঙ্গ তুলে বিএনপির এই নেতা আরও বলেন, ক্ষমতায় থাকতে বেনজীরকে দিয়ে অনেক ক্ষমতার অপব্যবহার করেছে এই সরকার। এই বেনজীরকে দিয়ে বিরোধী দলকে দমন, রাতের ভোট করে, মানবাধিকার লঙ্ঘনের মতো কাজ করেছে। হঠাৎ করে বেনজীরের দুর্নীতির আমলনামা ফুটে উঠল কেন? এর কারণ সরকার আর বেনজীরের মধ্যে ভাগভাটোয়ারা নিয়ে গণ্ডগোল হয়েছে।

দেশে উন্নয়নের নামে গল্প শোনানো হয় মন্তব্য করে বিএনপির রিজভী বলেন, দেশে এতই উন্নয়নের গল্প হয়, আসলে উন্নয়ন এই দেশের খেটে খাওয়া মানুষের হয়নি। দেশে মোটা চাউলের দাম বাড়লেও চিকন চাউলের দাম বাড়ে না। এর কারণ চিকন চাউল ধনীদের খাবার। মোটা চাউল গরিবের খাবার। এই সরকার ধনীদের উন্নতি করছে। উন্নতি করছে আমলাদের, দুনীর্তিবাজদের। উন্নয়ন করেছে জেনারেল আজিজদের, উন্নয়ন করছে আওয়ামী লীগের নেতাকর্মীদের, এমপি-মন্ত্রী আওয়ামী লীগের ঠিকাদার ব্যবসায়ীদের। এই সরকার খেটে খাওয়া গরিব মানুষের কোনো উন্নয়ন করেনি।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগমের সভাপতিত্বে এবং জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) জয়ন্ত কুমার কুন্ডু, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক জাহানারা সিদ্দিকী, সাবেক দপ্তর সম্পাদক মফিকুল হাসান তৃপ্তি, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, আবুল হোসেন আজাদ।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুন ০৩, ২০২৪ 
ইউজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।