ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

রাজনীতি

কৃষক লীগ নেতার মনোনয়নপত্র ছিঁড়লো নৌকার সমর্থকরা

স্টাফ করেসপন্ডোন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
কৃষক লীগ নেতার মনোনয়নপত্র ছিঁড়লো নৌকার সমর্থকরা কৃষক লীগ নেতা মেজবাউল আলম

ফেনী: চট্টগ্রামে নির্বাচন অফিসের সামনে ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে এক স্বতন্ত্র প্রার্থীর (কৃষক লীগ নেতা) মনোনয়নপত্র কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছে।

শনিবার (১৬ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে মিরসরাই উপজেলা সদরে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, মিরসরাই সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী  হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন কিছমত জাফরাবাদ গ্রামের মৃত শফিউল আলমের ছেলে মেজবাউল আলম। তিনি স্থানীয় ইউনিয়ন কৃষক লীগের সভাপতি।

শনিবার বিকেলে তিনি কয়েকজন কর্মী-সমর্থককে নিয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে যান। এ সময় কয়েকজন সন্ত্রাসী তার হাত থেকে মনোনয়নপত্র কেড়ে নিয়ে তা প্রকাশ্যে ছিঁড়ে ফেলে ও তাকে বেদড়ক মারধর করে। পরে তিনি মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (মাস্তান নগর হাসপাতাল) প্রাথমিক চিকিৎসা নেন।

চেয়ারম্যান পদপ্রার্থী মেজবাউল আলম বলেন, ‘আমি মনোনয়নপত্র জামা দিতে গেলে ৯ নম্বর সদর ইউনিয়নের নৌকার প্রার্থী শামসুল আলম দিদারের লেলিয়ে দেয়া সন্ত্রাসীরা নির্বাচন কর্মকর্তার অফিসের সামনে থেকে আমার মনোনয়নপত্র কেড়ে নেয় এবং প্রকাশ্যে ছিঁড়ে ফেলে। এরপর আমাকে পিটিয়ে তাড়িয়ে দেয়। পরে আমি মাস্তান নগর হাসপাতালে চিকিৎসা নিই।

এ বিষয়ে নির্বাচন সংশ্লিষ্ট কোন দপ্তর অথবা থানায় অভিযোগ দিয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন, ‘উপজেলা নির্বাচন কর্মকর্তা এবং মিরসরাই থানায় অভিযোগ দেয়ার প্রস্তুতি নিচ্ছি। ’

মিরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার মো. ফারুক হোছাইন সাংবাদিকদের বলেন, ‘এ ধরনের ঘটনা সম্পর্কে প্রার্থী কোন লিখিত অভিযোগ দেয়নি। নির্বাচন অফিসের বাইরে এমন ঘটনা ঘটলে আমাদের কিছু করার নেই। তবে অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ’

আর মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমান বলেন, ‘এ ধরনের একটি ঘটনা আমি শুনেছি। তবে নির্বাচন কর্মকর্তা জানিয়েছেন এ  ধরনের কোন অভিযোগ তিনি পাননি। আমরা থানায় অভিযোগ পেলে অবশ্যই তদন্ত করে দেখবো। ’

উল্লেখ্য, দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে মিরসরাই উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। এখানে সরকার সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থীদের সঙ্গে বিএনপি সমর্থিতরা না থাকলেও মনোনয়ন বঞ্চিতরা একের পর এক প্রার্থী হচ্ছেন। তারই ধারাবাহিকতায় স্থানীয় কৃষকলীগের সভাপতি মেজবাউল আলম স্বতন্ত্র প্রার্থী হিসেবে শনিবার মনোনয়ন পত্র জমা দিতে যান।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
এসএইচডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।