ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

ক্ষমতা টিকিয়ে রাখতেই খালেদাকে বন্দি রাখা হয়েছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
ক্ষমতা টিকিয়ে রাখতেই খালেদাকে বন্দি রাখা হয়েছে

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ‘এ সরকার শুধুমাত্র অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য জনগণের সবচাইতে জনপ্রিয় নেত্রীকে বন্দি করে রেখেছে। সুচিকিৎসা তার নাগরিক অধিকার, মৌলিক অধিকার, সে অধিকারও হরণ করে শেখ হাসিনা বড় বড় কথা বলছেন।

রোববার (১৭ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় কৃষকদল আয়োজিত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘যে ব্যক্তির সুস্থতা কামনায় আজ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে সেই মহান ব্যক্তিটি আমাদের ছাত্র জীবন থেকে প্রেরণা যুগিয়েছেন, সাহস যুগিয়েছেন। স্বৈরাচারের বিরুদ্ধে কীভাবে লড়াই করতে হয়, দেশ ও জাতির ক্রান্তিকালে কীভাবে দেশকে পরিচালনা করতে হয়, সে অদম্য দৃষ্টান্ত তিনি দেখিয়েছেন। তার নাম দেশনেত্রী খালেদা জিয়া। অসুস্থ থাকার পরও দেশের মানুষের প্রতি যার প্রতিশ্রুতি অঙ্গীকার থেকে বিন্দুমাত্র বিচলিত হননি। ’

দেশের স্বার্থ বিক্রি করে দিলে ২০০১ সালেও ক্ষমতায় আসতাম শেখ হাসিনার এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, ‘আপনি কোনোবারই সঠিক পন্থায় ক্ষমতায় আসেননি, আপনি আন্তর্জাতিক মাস্টার প্ল্যানের মাধ্যমে সব সময় ক্ষমতায় এসেছেন। কারণ আপনি দেশকে ভালোবাসেন না, দেশের মানুষকেও ভালোবাসেন না। যদি ভালোবাসতেন তাহলে আপনি দিনের ভোট রাতে করেন কেন? আপনি দেশের প্রধান বিরোধীদল ও রাজনৈতিক দলগুলো বাদ দিয়ে ভোটারবিহীন এক তরফা নির্বাচন করেন কেন? আপনি বিরোধীদলের নেতাকর্মীদের পাইকারি দরে মামলা দিয়ে কারাগারে ভরে রাখেন কেন? আপনার অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য। আপনি দেশ বিক্রি করেছেন বলেই আপনি দেশের গণতন্ত্রকে বিক্রি করছেন, দেশের নাগরিকত্বকে বিক্রি করছেন, দেশের প্রধান বিরোধীদলের নেত্রীকে জেলখানায় ভরে মানুষের অধিকারকে বিক্রি করে আজকে ক্ষমতায় রয়েছেন। আপনি সবচাইতে বড় বিক্রেতা, অবৈধ বিক্রেতা। ’

আয়োজক সংগঠনের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় দোয়া মাহফিলে কৃষকদলের সহ-সভাপতি গৌতম চক্রবর্তী, যুগ্ম-সম্পাদক টি এস আইয়ুব, সাবেক কেন্দ্রীয় সদস্য কৃষিবিদ মেহেদী হাসান পলাশ, দফতর সম্পাদক শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa