ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্র: শ ম রেজাউল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্র: শ ম রেজাউল

ময়মনসিংহ: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্র। এখানে প্রত্যেকটি নাগরিকের সমান অধিকার রয়েছে।

এই সমঅধিকারের রাম-রহিমের বাংলাদেশকে কেউ যদি বিভাজন করার অপচেষ্টা করে আমরা ধরে নেব তারা এ জাতির শত্রু, রাষ্ট্রের শত্রু, মানবতার শত্রু।

শনিবার (২৩ অক্টোবর) দুপুরে ময়মনসিংহে অবস্থিত বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই) অডিটোরিয়ামে বার্ষিক গবেষণা পরিকল্পনা প্রণয়ন ২০২১-২২ শীর্ষক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন মন্ত্রী।  

শ ম রেজাউল বলেন, ১৯৪৭ সালে দ্বিজাতিতত্ত্ব বা ধর্মের ভিত্তিতে যে স্বাধীনতা এসেছিল, সেই স্বাধীনতা যে ব্যর্থ ছিল তা প্রমাণিত হয়েছে। ১৯৭১ সালে যারা স্বাধীনতা যুদ্ধকে ইসলামের বিরুদ্ধে যুদ্ধ হিসেবে অভিহিত করে আমাদের স্বাধীনতা যুদ্ধকে ঠেকাবার চেষ্টা করেছিল তারা ব্যর্থ হয়েছে। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করে যারা আবার পূর্ব-পাকিস্তান কায়েম করতে চেয়েছিল তারাও ব্যর্থ হয়েছে। আবার নতুন করে যদি কেউ স্বপ্নে বিভোর হন বাংলাদেশকে মুসলমানের দেশ বা হিন্দুর বাংলাদেশ অথবা সাম্প্রদায়িক দেশে পরিণত করার, তাহলে তাদের অস্তিত্ব বিপন্ন হবে।

এ সময় বিএফআরআই’র মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার ও বিএফআরআইয়ের প্রতিষ্ঠাতা মহাপরিচালক ড. এম এ মজিদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
এনটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa