ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

পীরগঞ্জে হামলা: কারমাইকেল কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
পীরগঞ্জে হামলা: কারমাইকেল কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত 

রংপুর: রংপুরের পীরগঞ্জে হিন্দু পল্লীতে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় সম্পৃক্ততার ঘটনায় সমালোচনার মুখে রংপুর কারমাইকেল কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।  

রোববার (২৪ অক্টোবর) বিকেলে রংপুর মহানগর ছাত্রলীগের সভাপতি শফিউর রহমান স্বাধীন ও সাধারণ সম্পাদক শেখ আসিফ হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তবে এতে মেয়াদোত্তীর্ণ হওয়ায় কমিটির বিলুপ্তের কথা বলা হয়েছে।

এর আগে গত শুক্রবার পীরগঞ্জে হিন্দু পল্লীতে হামলা ও অগ্নিসংযোগের মূলহোতা হিসেবে সৈকত নামে একজনসহ দু’জনকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।  

সেদিনই ঢাকায় সংবাদ সম্মেলনে জানানো হয়, সৈকত উস্কানি দিয়ে ও গুজব ছড়িয়ে হামলায় মদদ দেন। এরপরেই সৈকত ছাত্রলীগ নেতা এ বিষয়টি গণমাধ্যমে প্রকাশ পেলে দেশব্যাপী তুমুল সমালোচনা শুরু হয়।  

সৈকত কারমাইকেল কলেজ দর্শন বিভাগের শিক্ষার্থী এবং ওই বিভাগ ছাত্রলীগের সহ-সভাপতি। বিষয়টি বাংলানিউজের কাছে স্বীকার করে কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সাইদুজ্জামান সিজার জানান, সৈকতকে গত ১৮ অক্টোবর দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।  

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে হিন্দু পল্লীতে হামলার ঘটনায় একজন ছাত্রলীগ নেতা জড়িত থাকার ঘটনায় বিব্রতকর পরিস্থিতিতে পরে স্থানীয় ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ। সমালোচনার মুখে রোববার বিকেলে কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে মহানগর কমিটি।  

গত রোববার (১৭ অক্টোবর) রাত ১০টার দিকে ফেসবুকে ইসলাম নিয়ে অবমাননাকর একটি পোস্টের জেরে পীরগঞ্জের ১৩ নম্বর রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়া-বটতলা ও বড়করিমপুর গ্রামে হিন্দুদের বাড়িঘরে আগুন দেয় দুর্বৃত্তরা। এসময় তারা ২৫টি বাড়িতে অগ্নিসংযোগ ও ৯০-৯৫টি বাড়িতে লুট করে গরু-বাছুরসহ নিয়ে গেছে।

আরও পড়ুন: পীরগঞ্জে হামলার ‘হোতা’ সৈকত ছাত্রলীগ নেতা

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa