ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

নুরের রাজনৈতিক দল ঘোষণা মঙ্গলবার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
নুরের রাজনৈতিক দল ঘোষণা মঙ্গলবার ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর-ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর রাজনৈতিক দল ঘোষণা করবেন মঙ্গলবার ( ২৬ অক্টোবর)।

সোমবার (২৫ অক্টোবর) বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন কোটা সংস্কার আন্দোলন এবং দফায় দফায় হামলার শিকার হয়ে আলোচনায় আসেন ডাকসুর সাবেক এই সহ-সভাপতি (ভিপি)।

তিনি বলেন, মঙ্গলবার বেলা ১১টায় আমাদের পল্টন অফিসে নতুন রাজনৈতিক দলের নাম ঘোষণা করা হবে।

উল্লেখ্য, গত মাসে ( সেপ্টেম্বর) একটি জাতীয় দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে ডাকসুর সাবেকভিপি নুরুল হক নূর জানিয়েছিলেন সেপ্টেম্বর মাসের শেষে নতুন রাজনৈতিক দল ঘোষণা করবেন।

সে সময় সাক্ষাতকারে তিনি আরও বলেছিলেন, গত মার্চ মাসে আমাদের রাজনৈতিক দল ঘোষণার পরিকল্পনা ছিল। কিন্তু মোদিবিরোধী আন্দোলন এবং আমাদের বেশকিছু সহযোদ্ধাকে গ্রেফতারের কারণে আমরা একটি প্রতিকূল পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছি। এখন রাজনৈতিক দল গঠনের আগে অন্যান্য যেসব কাজ আছে সেগুলো গুছিয়ে নিচ্ছি।

আমরা ইতোমধ্যে ছাত্রদের নিয়ে ছাত্র অধিকার পরিষদ, যুবকদের নিয়ে যুব অধিকার পরিষদ, শ্রমিকদের নিয়ে শ্রমিক অধিকার পরিষদ, প্রবাসীদের নিয়ে প্রবাসী অধিকার পরিষদ এবং সর্বশেষ পেশাজীবীদের নিয়ে পেশাজীবী অধিকার পরিষদ গঠন করেছি। এছাড়া নারী অধিকার পরিষদ নামে আরেকটা অঙ্গ-সংগঠন গঠনের প্রক্রিয়া চলছে।

দেশের যে সব মানুষ আইনের শাসন, গণতন্ত্র প্রতিষ্ঠা নিয়ে কাজ করছেন, তাদের সঙ্গে কাজ করার প্রচেষ্টা চালাচ্ছি। আমাদের রাজনৈতিক দল গঠনের কাজ শেষ পর্যায়ে। পরিস্থিতি ঠিক থাকলে এ মাসের শেষেই আমরা সেটি ঘোষণা করতে চাচ্ছি।

বর্তমানে গণঅধিকার পার্টি, গ্রিন পার্টি, ডেমোক্রেটিক পার্টিসহ বিভিন্ন নাম নিয়ে আলোচনা করছেন তারা। তবে নতুন রাজনৈতিক দলের নামে ‘অধিকার’ শব্দটি প্রাধান্য দিতে চান তিনি। ইতোমধ্যে ‘জনতার অধিকার, আমাদের অঙ্গীকার’ নামে একটি স্লোগান তৈরির কথা সেই সাক্ষাতকারে জানান নূর।


>>>আরও পড়ুন: এ মাসেই আসছে নূরের রাজনৈতিক দল

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, অক্টোবর ২৫,২০২১
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa