ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সোনাইমুড়ীতে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ১৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
সোনাইমুড়ীতে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ১৬

নোয়াখালী: নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১৬ জন আহত হয়েছে।

শনিবার (২৭ আগস্ট) বিকেল ৪টার দিকে তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ভোলায় বিএনপির ২ নেতা হত্যার প্রতিবাদে সোনাইমুড়ী উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা বিএনপির সমাবেশে আসার পথে এ সংঘর্ষের ঘটনা ঘটে।  

পরে সংঘর্ষ সোনাইমুড়ি বাজার ও আশপাশে এলাকায় ছড়িয়ে পড়ে। এসময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটে। এতে উভয় পক্ষের ১৫ জন নেতাকর্মী আহত হওয়ার কথা জানা গেছে।  

বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন অভিযোগ করে বলেন, নোয়াখালী-১ (চাখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহীমের নেতৃত্বে তার সন্ত্রাসী বাহিনী আমাদের সমাবেশে হামলা চালায়। এতে বিএনপি ও সহযোগী সংগঠনের ১৫ জন নেতাকর্মী আহত হয়।  

জানতে চাইলে নোয়াখালী-১ (চাখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহীম এ অভিযোগ অস্বীকার করে দিয়ে বলেন, বিএনপি পুলিশ পাহারায় সমাবেশ করেছে। তাদের সমাবেশে হামলার কোনো ঘটনা ঘটেনি। বরং তাদের হামলায় আমাদের একজন ছাত্রনেতা আহত হয়েছে।  
 
সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ বিষয়টি নিশ্চিত করে জানান, সোনাইমুড়ী উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা বিএনপির আয়োজনে সমাবেশ ডাকা হয়। কিন্তু তারা সমাবেশস্থলে কোনো মঞ্চ, চেয়ার আনেনি। হঠাৎ করে তারা একদিক থেকে চৌরাস্তা এলাকায় একত্রিত হয়। এসময় পুলিশ নিরাপত্তা বলয় তৈরি করে। এমন সময় ওদের ভেতর হট্টগোল সৃষ্টি হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
  
ওসি আরও জানান, ঘটনাস্থল থেকে পুলিশ ২ জনকে আটক করেছে। এ ঘটনায় মামলা হবে বলেও মন্তব্য করেন ওসি।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।