ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মাগুরায় বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ১০-আটক ৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
মাগুরায় বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ১০-আটক ৬

মাগুরা: মাগুরায় জেলা বিএনপি ও যুবলীগ-ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সংঘষ হয়েছে। এতে উভয় দলের কমপক্ষে ১০ জন আহত হয়েছে।

এছাড়া ৭টি মোটরসাইকেল, একটি অটোরিকশায় আগুন দেওয়া হয়েছে। ভাঙচুর করা হয়েছে শহরের ভায়না এলাকায় বিএনপির অস্থায়ী কার্যলয়।

শনিবার (২৭ আগস্ট) বিকেলে এ হামলা ভাঙচুর ও সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় বিএনপি ও অঙ্গ সংগঠনের ৬ নেতাকর্মীকে আটক করেছে।

বিকেল ৩টার দিকে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালনের জন্যে জেলা শহরের বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে জড়ো হয় জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। একই সময় যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে ঘটনাস্থল অতিক্রম করতে গেলে সংঘর্ষ বেধে যায়। এ সময় সেখানে ৭টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। ভাঙচুর করা হয় বিএনপির ওই অস্থায়ী কার্যালয়।

আহতদের মধ্যে আমিন (২২), ইভান (২৩), সাব্বির (২৪), ইমনকে (২২), মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা ছাত্রলীগের নেতাকর্মী। অন্যরা বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছে। সংঘর্ষ চলাকালে গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। সদর উপজেলা পরিষদের দু’পাশে ঢাকা-খুলনা ও ঢাকা-ঝিনাইদহ মহাসড়কের দু’পাশে শতশত যানবহন আটকে যায়। বন্ধ হয়ে যায় দোকান পাট। একপর্যায়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

তবে এ বিষয়ে জেলা যুবলীগের আহ্বায়ক ফজলুর রহমান জানান, মাগুরা পৌরসভার ১ ও ২ নম্বর ওয়ার্ডে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন শেষে তারাসহ ছাত্রলীগ, অন্য অংগ সংগঠনের নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে শহরে ফিরছিলেন। পথে সদর উপজেলা পরিষদের পাশে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় থেকে অতর্কিতে বোমা হামলা ও ইট পাটকেল নিক্ষেপ করে বিএনপি ও অংগ সংগঠনের নেতাকর্মীরা। এ সময় যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তাদের প্রতিহত করতে গিয়ে হামলার শিকার হয়ে আহত হয়।

এ সংঘর্ষের বিষয়ে জেলা বিএনপির সদস্য সচিব আক্তার হোসেন বলেন, আমাদের কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি পালনকালে সরকার দলীয় নেতাকর্মী অর্তকিতে হামলা চালায়। তারা আমাদের কার্যালয় ভাঙচুরসহ মোটরসাইকেলে হামলা ও আগুন দেয়। এ সময় উভয় পক্ষের লোকজন আহত হয়।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।