ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সরকারের পদত্যাগের দাবিতে এলডিপির বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
সরকারের পদত্যাগের দাবিতে এলডিপির বিক্ষোভ এলডিপির বিক্ষোভ মিছিল

ঢাকা: বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং খালেদা জিয়ার মুক্তি ও আওয়ামী লীগ সরকারের পদত্যাগের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

শনিবার (৮ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে দলটি।

পরে প্রেসক্লাব থেকে কাকরাইল পর্যন্ত বিক্ষোভ মিছিল করেন দলের নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে এলডিপি নেতৃবৃন্দ বলেন, আজ আমরা এক দফা দাবি নিয়ে হাজির হয়েছি। আমাদের আর কোনো দাবি নেই। দাবি একটাই এই সরকারের পদত্যাগ চাই। আমরা প্রকাশ্যে ঘোষণা দিতে চাই, এই ফ্যাসিবাদী কর্তৃত্ববাদী সরকারকে আমরা সরিয়ে জনগণের একটা সরকার প্রতিষ্ঠা করতে চাই। এই অবৈধ সরকার প্রায় ৬ শতাধিক বিরোধী দলের নেতাকর্মীকে গুম করেছে। সহস্রাধিক নেতাকর্মীকে হত্যা করেছে। ৩৫ লাখ বিরোধী দলের নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে সম্পূর্ণ অন্যায়ভাবে গৃহবন্দি করে রেখেছে। সমগ্র দেশটাকে কারাগারে রূপান্তরিত করেছে। এই সরকারের পতন না হলে এর থেকে মুক্তি মিলবে না। মুক্তির রাস্তা একটাই এই সরকারের পদত্যাগ।

সমাবেশে বক্তব্য রাখেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি নূরুল আলম, অ্যাডভোকেট এসএম মোরশেদ, ড. আওরঙ্গজেব বেলাল, ড. নেয়ামুল বশির, ভাইস-প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরী, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, অধ্যাপিকা কারিমা খাতুন, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, প্রচার সম্পাদক অ্যাডভোকেট নিলু, এলডিপির কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক ও আইনজীবী ফোরামের আহ্বায়ক অ্যাডভোকেট নুরে আলম, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবুল হাসেমসহ এলডিপির কেন্দ্রীয়, মহানগর ও অঙ্গসংগঠনের নেতারা।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন না দলটির সভাপতি অলি আহমদ। শুক্রবার গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে সমাবেশে কর্নেল অলি আহমদ উপস্থিত থাকবেন বলে জানানো হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।