ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

প্রধানমন্ত্রীর সমালোচনা করলেই মামলা: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২২
প্রধানমন্ত্রীর সমালোচনা করলেই মামলা: রিজভী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের বিরুদ্ধে কেউ সমালোচনা বা ঠাট্টা করলেই ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার খড়গ নেমে আসে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (৯ অক্টোবর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, কয়েকদিন আগে রাজবাড়ীতে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সত্য ও সামান্য সমালোচনা করার অপরাধে সোনিয়া আক্তার স্মৃতিকে গভীর রাতে তার দুই শিশু সন্তানকে রেখে গ্রেফতার করে নিয়ে যায় পুলিশ। গত ৫ অক্টোবর বিজয়া দশমীর দিন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে উস্কানিমূলক পোস্ট ও লাইভে এসে মিথ্যাচার করার অসত্য অভিযোগ এনে দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির সভাপতি ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীর নামে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর শাহ খুশী দক্ষিণ কেরানীগঞ্জ থানায় এ জিডি করেন। গত বুধবার রাতে দুর্গাপূজা শেষে বুড়িগঙ্গা নদীতে প্রতিমা বিসর্জন দেওয়ার সময় তুচ্ছ ঘটনার জেরে র‌্যাব সদস্যদের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগারদের তর্ক-বিতর্ক হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে আওয়ামী ক্যাডাররা অবরোধ করে বলে যে, র‌্যাবের সদস্যরা ক্ষমা না চাইলে তারা প্রতিমা বিসর্জন হতে দেবে না। তারা ঘণ্টার পর ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে এবং হিন্দুদের ধর্মীয় রীতি পালনে বাধা ও ভয়ভীতি সৃষ্টি করে।

তিনি বলেন, গত ১৪ বছর গণতন্ত্রকামী মানুষকে গুম-খুন-অপহরণ করে, হামলা-মামলা-নির্যাতন আর বিরোধী দলের সভা সমাবেশে গুলি চালিয়ে মানুষ হত্যা করে ক্ষমতা আঁকড়ে রেখেছে নিশিরাতের সরকার। ২০১৪ সালে জাতীয় নির্বাচনের আগেই সরকার গঠনের জন্য বিনা ভোটে ১৫৪ জনকে এমপি ঘোষণা দিয়েছিল আওয়ামী লীগ। নির্বাচনের নামে ওই প্রহসনের ধারাবাহিকতায় ২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনের আগের রাতেই অর্থাৎ ২৯ ডিসেম্বর দিবাগত নিশিরাতে জনগণের ভোট ডাকাতি করে ব্যালট বাক্স ভর্তি করে আওয়ামী লীগ অবৈধভাবে গঠন করে নিশিরাতের সরকার। আর অবৈধভাবে টিকে থাকতে গিয়ে গুম, ক্রসফায়ার ও প্রতিহিংসামূলক মামলাকে বিরোধী দল দমনের প্রধান হাতিয়ার হিসেবে ব্যবহার করা হয়েছে।

জনগণ এবার আর ভোট ডাকাতদের স্বপ্ন সফল হতে দেবে না উল্লেখ করে রিজভী বলেন, আমাদের নেতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ইতোমধ্যেই স্পষ্ট করে বলেছেন, বাংলাদেশে শেখ হাসিনার অধীনে আর কোনো জাতীয় নির্বাচন হবে না। জনগণ হতে দেবে না। অতএব দালালরা সাবধান। এখনও সময় আছে গুম-খুন-অপহরণের বিরুদ্ধে দাঁড়িয়ে গণতন্ত্রকামী জনগণের পাশে দাঁড়ান।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।