ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

ভয়ের দিন চলে গেছে: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
ভয়ের দিন চলে গেছে: রিজভী

ঢাকা: ভয়ের দিন চলে গেছে। পাল্টা আক্রমণের সময় এসে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (১০ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের জহর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক পরিষদের উদ্যোগে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সরকারকে হুঁশিয়ারি দিয়ে রিজভী বলেন, আপনাদের গুলির আঘাতে হয়তো আমাদের শোকের মিছিল আরও দীর্ঘ হতে পারে। কিন্তু আমরা ভয় পাই না। আপনারা গুলি করেন আর ভাবছেন যে আমরা ভয় পেয়ে গেছি। ভয়ের দিন চলে গেছে। আর কোনো ধরনের হুমকি, গুলি করে জনগণকে ভয়ের রাজত্বের মধ্যে রাখতে পারবেন না। ভয়ের রাজত্ব শেষ হয়ে গেছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অভিযোগ করে বলেন, বিএনপির কেন্দ্র ঘোষিত সারা দেশব্যাপী যে কর্মসূচি চলছে, সে কর্মসূচির অংশ হিসেবে আজ গাজীপুরের কর্মসূচি শুরু করার সময় পুলিশ বেপোরোয়াভাবে আক্রমণ করেছে। আমাদের অনেক নেতাকর্মী আহত ও অনেকেই গুলিবিদ্ধ হয়েছে। যুবদলের অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। যুবনেতা জাকির, শাহজাহান, নাসির, মাসুম আরিফ, মারুফ গুলিবিদ্ধ হয়েছে।

বিএনপির এ মুখপাত্র বলেন, আজকের কর্মসূচি ছিল খুবই শান্তিপূর্ণ শোক মিছিল। আজকে কেন গুলি করা হলো? আজ সেই সমস্ত মানবাধিকারকর্মীরা কোথায়? যারা বক্তব্য রাখছেন শেখ হাসিনার আমলে গুম-খুনের তথ্য ভুয়া, বিএনপি ভুয়া তথ্য দিচ্ছে। তারা কোথায়? ভোলায় যখন রহিম, নূরে আলম, মুন্সিগঞ্জে শাওন ও নারায়ণগঞ্জের শাওনকে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয় তখন ওই সমস্ত মানবাধিকারকর্মীরা কোথায় থাকেন।

বিএনপির এ নেতা বলেন, আজ জনপদের পর জনপদে রক্ত ঝরছে। রক্ত ঝরছে রহিমের, শাওনের, নূরে আলমের তখন এ সমস্ত মানবাধিকারকর্মীদের মুখ থেকে একটা শব্দ বের হয় না। অথচ বিদেশি পত্রিকায় সাক্ষাৎকার দিলেন এগুলো চলে আসছে বিএনপির আমল থেকে। বিএনপি মিথ্যা তথ্য দিচ্ছে এদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরা কী নিম্ন শ্রেণির মানুষ? আমরা এর বিরুদ্ধে প্রতিবাদ করতে পারবো না তাদের ভাবখানা এ রকমই। তারা ফ্যাসিবাদের পূজা করবে। এর প্রতিবাদ করা যাবে না।

তিনি আরও বলেন, তারা (সরকার) বলে আমরা নাকি পতাকাকে অপমান করছি। মিশরের কায়রোতে, তিউনেশিয়ায় গণতন্ত্রের জন্য পতাকা হাতে নিয়ে মানুষ রাস্তায় নেমেছিল। আমরা সেই গণতান্ত্রিক মানুষের মতো লাঠির আগায় পতাকা নিয়ে নামবো। কারণ এ পতাকা আমাদের উদ্দীপনা জাগায়। এ পতাকা যেকোনো অত্যাচারের বিরুদ্ধে আমাদের প্রেরণা যোগায়। তাই আগামীতে দেশের গণতন্ত্র মুক্তির সংগ্রামের মিছিলে দেশমাতার মুক্তির মিছিলে প্রত্যেক জনের হাতেই এ পতাকা থাকবে।

আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার কামরুজ্জামান শামীমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক কাজী মনিরুজ্জামান মনির, গাজীপুর জেলা বিএনপির সহ-সভাপতি সাখাওয়াত হোসেন সবুজ, প্রচার সম্পাদক সাংবাদিক রাশেদুল হক প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন কৃষকদলের কেন্দ্রীয় নেতা আব্দুলাহ আল নাইম।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।