ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

ওমানে বাংলাদেশ স্কুলের সবুজ মাঠ উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
ওমানে বাংলাদেশ স্কুলের সবুজ মাঠ উদ্বোধন মাঠ উদ্বোধন করছেন রাষ্ট্রদূত মো. গোলাম সরওয়ার

চট্টগ্রাম: ওমানে বাংলাদেশ স্কুল মাস্কাটের সবুজ খেলার মাঠ আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। 

শনিবার (১৭ নভেম্বর) বিকেলে ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. গোলাম সরওয়ার প্রধান অতিথি হিসেবে এ মাঠ উদ্বোধন করেন।  

ওমানের ৪৮তম জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত ফুটবল টুর্নামেন্টের মধ্য দিয়ে স্কুলের শিক্ষার্থীরা এই প্রথম বিশাল মাঠে খেলার সুযোগ পেল।


ওমানে বাংলাদেশ স্কুলের সবুজ মাঠ উদ্বোধনচট্টগ্রাম সমিতি ওমানের আর্থিক সহায়তায় ২২ লাখ টাকা ব্যয়ে গড়ে উঠেছে খেলার মাঠটি। যা ছিল শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, স্কুল কর্তৃপক্ষসহ বাংলাদেশী কমিউনিটির দীর্ঘদিনের স্বপ্ন। ধুলোবালির জন্য মাঠটি এতদিন ছিল ব্যবহার অনুপযোগী।

স্কুল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শামসুল আলমের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি ইয়াছিন চৌধুরী সিআইপি, ওমান বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শাহাব উদ্দিন এবং স্কুলের পরিচালক (প্রশাসন) মেজর (অব.) মো. নাসিরউদ্দিন আহমেদ।

সবুজ খেলার মাঠটি শুধু স্কুলের জন্যই নয়, ওমানে বাংলাদেশী কমিউনিটির জন্য বড় প্রাপ্তি উল্লেখ করে বক্তারা চট্টগ্রাম সমিতি ওমানের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। বাংলাদেশ স্কুল মাঠ উদ্বোধন অনুষ্ঠানে অতিথিরা।

মাঠ উন্নয়নে সহায়তার জন্য সমিতির প্রশংসা করে রাষ্ট্রদূত গোলাম সরওয়ার বলেন, খেলাধুলা শিশুদের মেধা ও মনন বিকাশে সুযোগ করে দেয়। অথচ মাঠ ব্যবহার করতে না পারায় এই স্কুলের শিক্ষার্থীরা তা থেকে বঞ্চিত ছিল দীর্ঘদিন। তাই মাঠটি উন্নয়ন ও সবুজায়নের মধ্য দিয়ে নতুন অধ্যায়ের সূচনা হল।

তিনি প্রবাসী সংগঠনগুলোকে এই দৃষ্টান্ত অনুসরণ করে স্কুলসহ বাংলাদেশী কমিউনিটির উন্নয়নে এগিয়ে আসার আহবান জানান।

চট্টগ্রাম সমিতির সভাপতি ইয়াছিন চৌধুরী দিবারাত্রি খেলার সুবিধার্থে সমিতির পক্ষ থেকে ফ্লাডলাইট স্থাপনের ঘোষণা দেন।

আলোচনা শুরুতে ওমানের সুলতান ও জনগণের প্রতি জাতীয় দিবসের শুভেচ্ছা জানানো হয় এবং সুলতান কাবুস বিন সাইদ আল সাইদ-এর দীর্ঘায়ু এবং ওমানের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করা হয়।
ওমানে বাংলাদেশ স্কুলের সবুজ মাঠ উদ্বোধনঅনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব আবু সায়ীদ, দ্বিতীয় সচিব আনোয়ার হোসেন, বাংলাদেশ সোশ্যাল ক্লাব সভাপতি সিরাজুল হক, স্কুলের বোর্ড পরিচালক ইঞ্জিনিয়ার আশরাফুর রহমান সিআইপি ও ডা. মোহাম্মদ জিয়াউল করিম শামীম এবং প্রিন্সিপাল-ইনচার্জ নাসরিন সুলতানা, চট্টগ্রাম সমিতি ওমানের উপদেষ্টা প্রকৌশলী আবু তাহের, সিনিয়র সহ-সভাপতি নুরুল আমিন চৌধুরী, সহ-সভাপতি মোহাম্মদ মোরশেদ, সৈয়দ জাহাঙ্গীর আলম, এস এম জসিম উদ্দিন, নুরুল ইসলাম নুরু ও মো. সাহাবুদ্দিন, সাধারণ সম্পাদক প্রকৌশলী তাপস বিশ্বাস এবং কার্যকরী কমিটির সম্পাদক জামাল চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

বেলুন-পায়রা উড়িয়ে এবং ফিতা কেটে উদ্বোধনের পরই মাঠে অনুষ্ঠিত হয় ওমানের জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত আন্তঃস্কুল ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা। খেলায় বাংলাদেশ স্কুল মাসকাট ২-১ গোলে বাংলাদেশ স্কুল সাহামকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।