ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

যুক্তরাষ্ট্রে যুবদলের আহবায়ক কমিটি হচ্ছে শিগগিরই

মো. সুমন মিয়া, নিউইয়র্ক সিটি থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
যুক্তরাষ্ট্রে যুবদলের আহবায়ক কমিটি হচ্ছে শিগগিরই

দীর্ঘদিন ধরেই আলোচনা চলছে যুক্তরাষ্ট্র যুবদলসহ অন্যান্য সংগঠনের নতুন কমিটি নিয়ে। হঠাৎ করে সে দায়িত্ব নিয়ে অবির্ভূত হয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক  সম্পাদক আনোয়ার হোসেন খোকন।

তিনি এসব কমিটি করার হর্তাকর্তা।  

জানা গেছে, দায়িত্ব পেয়েই তিনি কাজ শুরু করেছেন। প্রতিদিনই তিনি যুক্তরাষ্ট্র বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করছেন। কোনো কোনো বৈঠক সাত থেকে আট ঘণ্টা ধরে চলছে। গত সপ্তাহে তিনি যুক্তরাষ্ট্র যুবদল এবং যুক্তরাজ্য যুবদলের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। এই বৈঠকে অবশ্য কেন্দ্রীয় দলের নেতারাও যোগ দিয়েছিলেন।  

সূত্র জানিয়েছে, চলতি মাসেই যুক্তরাষ্ট্র যুবদল, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক দল ও নিউইয়র্ক স্টেট সিটি বিএনপির আহবায়ক কমিটির ঘোষণা আসতে পারে।  

যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী এবং সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমেদকে যুবদলের কেন্দ্রীয় কমিটিতে নেওয়া হবে। যে কারণে তারা যুক্তরাষ্ট্র যুবদলের কমিটিতে থাকছেন না। তারা নিজেরাও দায়িত্বে থাকতে চান না বলে জানিয়েছেন।  

যুক্তরাষ্ট্র যুবদলের আহবায়ক কমিটিতে যারা থাকতে চান তাদের মধ্যে রয়েছেন আবুল কাশেম, আতিকুল ইসলাম আজাদ, মিজানুর রহমান মিজান, সারওয়ার খান বাবু, হেলালুর রহমান, নাসিমুর রহমান, দেলোয়ার হোসেন শিপন ও সিদ্দিকুর রহমান। তবে কেউ কেউ তাদের নাম প্রত্যাহার করে নিয়েছেন বলে শোনা গেছে। সদস্যসচিব হিসেবে রয়েছেন আমানত হোসেন আমান, মাজহারুল ইসলাম জনি, রেজাউল আজাদ ভুইয়া, খলকুর রহমান, মনির হোসেন, অপু, শাহ আলম, হাবিবুর রহমান, আহসান মামুন সবুজ, রুবেল, মহসিন মিয়া লাল ও হাবিবুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, মার্চ ০৭, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।