ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সবচেয়ে বেশিবার হ্যাটট্রিকের অংশ হয়ে অনাকাঙ্ক্ষিত রেকর্ড মাহমুদউল্লাহর

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জুন ২১, ২০২৪
সবচেয়ে বেশিবার হ্যাটট্রিকের অংশ হয়ে অনাকাঙ্ক্ষিত রেকর্ড মাহমুদউল্লাহর

বাংলাদেশের বিপক্ষে অজি পেসার প্যাট কামিন্সের হ্যাটট্রিকের অংশ হয়ে একটি অনাকাঙ্ক্ষিত রেকর্ডের মালিক হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

বলা যায়, বোলারের হ্যাটট্রিকের অংশ হওয়ার ক্ষেত্রে সবচেয়ে দুর্ভাগা ব্যাটার মাহমুদউল্লাহ।

ক্রিকেটের তিন সংস্করণ মিলিয়েই সবচেয়ে বেশিবার বোলারদের হ্যাটট্রিকের অংশ হয়েছেন তিনি। সবমিলিয়ে ছয়বার! 

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে আজ ২০২৪ বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে বৃষ্টি আইনে ২৮ রানে হেরেছে বাংলাদেশ। ম্যাচে হ্যাটট্রিক করেছেন কামিন্স। বাংলাদেশ ইনিংসের ১৮তম ওভারের শেষ দুই বল এবং শেষ ওভারের প্রথম বলে উইকেট নেন এই ডানহাতি পেসার। এবারের বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক এটি।

টানা তিন বলে উইকেট নেওয়ার পথে প্রথমেই মাহমুদউল্লাহকে আউট করেন কামিন্স। অফ স্ট্যাম্পের বাইরের খাটো লেংথের ডেলিভারিতে পুল করতে চেয়েছিলেন মাহমুদউল্লাহ। কিন্তু বল তার ব্যাটে লেগে স্ট্যাম্প ভেঙে দেয়। এরপর মাহেদী হাসানকে ফেরান কামিন্স। নিজের পরবর্তী ওভারের প্রথম বলে তিনি হৃদয়কে আউট করে পূর্ণ করেন হ্যাটট্রিক।

আন্তর্জাতিক ক্রিকেটে এ নিয়ে ষষ্ঠবার বোলারের হ্যাটট্রিকের অংশ হলেন মাহমুদউল্লাহ। বিশ্বের আর কোনো ব্যাটার এতবার হ্যাটট্রিকের অংশ হওয়ার নজির নেই। এমনকি তিন সংস্করণ মিলিয়ে তিনবারের বেশি হ্যাটট্রিকের অংশ হননি কোনো ব্যাটার। এ নিয়ে টি-টোয়েন্টি তিনবার, ওয়ানডেতে দুবার ও টেস্টে একবার এমন দুর্ভাগ্যের শিকার হলেন মাহমুদউল্লাহ।  

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জুন ২১, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।