ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আসিফের হ্যাটট্টিক ও নাঈমের সেঞ্চুরির পরেও রুপগঞ্জের হার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৮
আসিফের হ্যাটট্টিক ও নাঈমের সেঞ্চুরির পরেও রুপগঞ্জের হার আসিফ ও নাঈমকে হটিয়ে ম্যাচ সেরা নুরুল হাসান

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের ২০১৭-১৮ মৌসুমের প্রথম ম্যাচেই ব্যাটে বলে জ্বলে উঠলেন লিজেন্ডস অব রুপগঞ্জের নাঈম ইসলাম ও আসিফ হাসান। ব্যাট হাতে নাইম খেললেন ১১৬ বলে ১১৬ রানের নান্দনিক এক ইনিংস। বল হাতে আসিফ হাসানও করলেন হ্যাটট্টিক। 

কিন্তু তার পরেও শেষ রক্ষা হলো না। মাত্র ৩ রানের ব্যবধানে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাছে হারের গ্লানি নিয়েই তাদের মাঠ ছাড়তে হয়েছে।

শেখ জামালের ছুঁড়ে দেয়া ২৩০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে রুপগঞ্জ সংগ্রহ করে ২২৭ রান।

এর আগে বুধবার (৭ ফেব্রুয়ারি) বিকেএসপির ৪ নাম্বার মাঠে রুপগঞ্জের কাছে টস হেরে ব্যাটিংয়ে নেমে নুরুল হাসান সোহানের ৯০ ও মোঃ হাসানুজ্জামানের ৪৯ রানে ভর করে ৯ উইকেটে ২৩০ রান সংগ্রহ করে শেখ জামাল।

রুপগঞ্জের হয়ে বল হাতে হ্যাটট্টিক করা আসিফ হাসান নবম ওভারের ৫ম বলে পিনাক ঘোষ, পরের বলে সৈকত আলী এবং ১১তম ওভারের একেবারে প্রথম বলে হাসানুজ্জামানকে ফিরিয়ে তুলে নেন মৌসুমের প্রথম হ্যাটট্টিক। বাকি ৬ উইকেটের ২টি করে নিয়েছেন মোহাম্মদ শরীফ, মোশরারফ হোসেন ও নাইম ইসলাম।

জবাবে জয়ের জন্য ২৩১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা রুপগঞ্জ নাইমের ১১৬ ও নাজমুল হোসেন মিলনের ৫১ রানে জয়ের সম্ভাবনা জাগালেও শেষ পর্যন্ত ৮ উইকেটে ২২৭ রানে গুটিয়ে গেছে। বলে রাখা ভালো নাইমের ব্যাটেই প্রথম সেঞ্চুরি দেখলো এবারের ঢাকা লিগ।

বল হাতে শেখ জামালের হয়ে আবু জায়েদ রাহি ৪টি, সোহাগ গাজী ২টি এবং নাজমুল ইসলাম অপু ও মোহাম্মদ ইলিয়াস নিয়েছেন ১টি করে উইকেট।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ৭ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।