ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

প্রথম টি-২০ খেলতে পারছেন না সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
প্রথম টি-২০ খেলতে পারছেন না সাকিব ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

অবশেষে শঙ্কাটাই সত্যি হলো।শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে খেলতে পারছেন না সাকিব আল হাসান। পুনর্বাসন শুরু হওয়ার পর প্রায় সাত দিন লাগবে তার সুস্থ হতে। ফলে সাকিবকে নিয়ে সিরিজের দ্বিতীয় টি-২০তেই ভাবছেন নির্বাচকরা।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের আঙ্গুলের সেলাই খোলা হয় শনিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায়। দুই সপ্তাহ ব্যান্ডেজে মোড়ানো চোটাক্রান্ত আঙ্গুলের ক্ষত শুকিয়েছে, ব্যথাও তেমন নেই।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক দেবাশীষ চৌধুরীকে তিনি পরামর্শ দিয়েছেন তাড়াহুড়ো না করে পরিস্থিতি অনুযায়ী সাকিবের পুনর্বাসন প্রক্রিয়ার রুটিন সাজাতে। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টি-টুয়েন্টি সিরিজে সাকিবকে দলে রাখা হলেও তার খেলা নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে।

এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, শুনেছি এত স্বল্প সময়ে পুনর্বাসনপ্রক্রিয়া সে (সাকিব) শেষও করতে পারবে না। অন্তত সাত দিন লাগবে। আশা করি, টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটা খেলতে পারবে। যেহেতু সে বাংলাদেশ অধিনায়ক এই ফরম্যাটে, বাকিটা তার সেরে ওঠার ওপর নির্ভর করছে। ’

তিনি আরও বলেন, ‘১৫ তারিখে সাকিব যে খেলতে পারবে না, সেটা তো জানতামই। প্রথম টি-টোয়েন্টিতে তাকে পাচ্ছি না। তবে পরেরটিতে প্ল্যান আছে তাকে নিয়ে। ’

গত ২৭ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজে ফাইনালে ফিল্ডিংয়ের সময় আঙ্গুলে চোট পান সাকিব। তখনই নিয়ে যাওয়া হয় রাজধানীর অ্যাপালো হাসপাতালে। ওই ম্যাচে আর ব্যাট হাতে নামা হয়নি সাকিবের। দুই ম্যাচের টেস্ট সিরিজ দেখেছেন মাঠের বাইরে বসেই।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।