ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মশার ওষুধ কেনায় অনিয়ম, তিন সদস্যের তদন্ত কমিটি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
মশার ওষুধ কেনায় অনিয়ম, তিন সদস্যের তদন্ত কমিটি  ...

চট্টগ্রাম: মশার ওষুধ কেনায় অনিয়মের অভিযোগে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবিরকে প্রধান করে বুধবার (১৫ ফেব্রুয়ারি) এই কমিটি গঠন করা হয়।

পাঁচ কর্মদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়, চট্টগ্রাম সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা বিভাগের কেনা মশার ওষুধ নিয়ে দুদকের অভিযান পরিচালনা এবং এ বিষয়ে পত্রিকায় প্রকাশিত সংবাদের সূত্র ধরে তদন্ত করে মেয়রের কাছে প্রতিবেদন জমা দিতে হবে।

গত ৯ ফেব্রুয়ারি মশার ওষুধ কেনায় দুর্নীতির অভিযোগ যাচাইয়ে টাইগারপাসে সিটি করপোরেশনের প্রধান কার্যালয়ে অভিযান চালায় দুদক। অভিযান শেষে দুদক কর্মকর্তারা বলেন, প্রাথমিক তদন্তে মশার ওষুধ কেনায় দুর্নীতির প্রমাণ মিলেছে। পরিচ্ছন্ন বিভাগের নথিপত্র যাচাই করে দেখা গেছে, ২০২১ সালের ডিসেম্বর থেকে ২০২২ সালের অক্টোবর পর্যন্ত অরভিন সাকিব ইভানের প্রতিষ্ঠান মেসার্স বেঙ্গল মার্ক ইন্টারন্যাশনাল থেকে ৭৭ লাখ ৩৭ হাজার ৩০০ টাকার ওষুধ কেনা হয়েছে। সরকারি ক্রয়বিধি অনুযায়ী, ৫ লাখ টাকার বেশি কেনাকাটা করতে হলে দরপত্র আহ্বান করতে হয়। কিন্তু একই ব্যক্তিকে কাজ দিতে কেনাকাটার অর্থ ৫ লাখ টাকার নিচে রাখতে ১৬ লটে ভাগ করে ওষুধ কেনা হয়।  

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।