ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পটিয়া থানা কম্পাউন্ডে স্বতন্ত্র প্রার্থীর ব্যানার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৪
পটিয়া থানা কম্পাউন্ডে স্বতন্ত্র প্রার্থীর ব্যানার নির্বাচনী আচরণ বিধি অনুসরণ না করে পটিয়া থানা কম্পাউন্ডে টাঙানো স্বতন্ত্র প্রার্থীর ব্যানার।

চট্টগ্রাম: নির্বাচনী আচরণ বিধি অনুসরণ না করে পটিয়া থানা কম্পাউন্ডে তোলা হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর ঈগল প্রতীকের ব্যানার। থানার প্রধান ফটকে ২টি ব্যানার টাঙানো হয়েছে।

থানা কম্পাউন্ডে ব্যানার টাঙানোর বিষয়টি অন্য প্রার্থী ও সাধারণ লোকজনের চোখে পড়লে নানা প্রশ্নের সৃষ্টি হয়।  

ইতিমধ্যে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগে পটিয়া থানা থেকে প্রত্যাহার করা হয়েছে ওসি নেজাম উদ্দিন, এসআই সনজয় ঘোষ ও এএসআই জিয়াউল হক জিয়াকে।

তবে থানার বর্তমান ওসি (তদন্ত) মো. সোলাইমানের বিষয়েও লিখিত অভিযোগ করেছেন পটিয়া আসনে নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী। ওসিকে (তদন্ত) প্রত্যাহারের জন্য প্রধান নির্বাচন কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে লিখিত অভিযোগ করেও কোনো কাজ হয়নি বলে নৌকা প্রতীকের প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান আ ক ম শামসুজ্জামান চৌধুরী অভিযোগ করেন।

জানা গেছে, রোববার (৭ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ আসনে আওয়ামী লীগ, ইসলামিক ফ্রন্ট, ইসলামী ফ্রন্ট, জাতীয় পার্টি, বিএনএফসহ ৮জন প্রার্থী রয়েছেন। নির্বাচনী আচরণ বিধি অনুসরণ না করে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরী পটিয়া থানা কম্পাউন্ডে ব্যানার উঠিয়েছে। নৌকা প্রতীকের প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান আ ক ম শামসুজ্জামান চৌধুরী অভিযোগ করেছেন, থানার ওসি (তদন্ত) সহ কয়েকজন কর্মকর্তা স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রকাশ্যে কাজ করছে। তাদের বিরুদ্ধে ইতিমধ্যে লিখিত অভিযোগ করা হয়েছে। কী কারণে তাদের প্রত্যাহার করা হচ্ছে না জানি না।

পটিয়া সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাউদ্দিন ভুইয়া জনি জানিয়েছেন, সরকারি কোনো প্রতিষ্ঠানে ব্যানার, পোস্টার লাগানো যাবে না। এ ধরনের তথ্য পেলে আমরা ব্যবস্থা নেব।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৪
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।