ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

শাহজালাল বিশ্ববিদ্যালয়

ভিসিকে অবাঞ্ছিত ঘোষণা, প্রশাসনিক ভবনে তালা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
ভিসিকে অবাঞ্ছিত ঘোষণা, প্রশাসনিক ভবনে তালা

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ চেয়ে তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। পাশাপাশি আন্দোলনের অংশ হিসেবে সব প্রশাসনিক ভবন এবং একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছেন তারা।

সোমবার (১৬ জানুয়ারি) দুপুর পৌঁনে তিনটার দিকে প্রশাসনিক ভবন-১, প্রশাসনিক ভবন-২, একাডেমিক ভবন বি এবং একাডেমিক ভবন ডি-তে তালা দেওয়া হয়।

এর আগে প্রথম ছাত্রীহল, বেগম সিরাজুন্নেসা চৌধুরী হল, ছেলেদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং সৈয়দ মুজতবা আলী হলে তালা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

দুপুরে এক ব্রিফিংয়ে তারা বলেন, যে কোন পরিস্থিতিতে আমরা হল ও ক্যাম্পাস ছাড়ব না। যতক্ষণ না স্বৈরচার উপাচার্য পদত্যাগ করতেছেন, ততক্ষণ পর্যন্ত আন্দোলনের মাঠে থাকব।

পাশাপাশি ভিসির পদত্যাগের জন্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ে আচার্য মো. আব্দুল হামিদ বরাবর স্মারক লিপি দেবেন বলে জানিয়েছেন তারা।

এদিকে উপাচার্যের পাশাপাশি দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায় প্রক্টর ড. আলমগীর কবীর, ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহীর উদ্দিন আহমেদেরও পদত্যাগ চেয়েছেন শিক্ষার্থীরা।

>>> আরও পড়ুন: শাবির ঘটনায় ৮ সদস্যের তদন্ত কমিটি

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ১৭ জানুয়ারি, ২০২২
এমএমজেড

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa